অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গিয়াস উদ্দিন কাদেরের বিরুদ্ধে আরো এক মামলায় গ্রেফতারী পরোয়ানা

0
.

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদেরে চৌধুরীর বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়েছে চট্টগ্রাম আদালতে। আজ রবিবার চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৪র্থ) আদালতের বিচারক মো. শহীদুল্লাহ কায়সার এর আদালতে এ মামলা দায়ের করেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফটিকছড়ি উপজেলা সভাপতি মো. বেলাল উদ্দিন শাহ এ মামলা দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে গিয়াস উদ্দিন কাদেরের গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

বাদী পক্ষের আইনজীবি এড. তরুন কিশোর দেব মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলাদেশ দন্ডবিধির ৫০৫ এ ও ১৫৩ ধারায়মা মামালাটি দায়ের করেন।

তিনি জানান, মামলার আসামী বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ফটিকছড়িতে এক ইফতার মাহফিলে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ
হাসিনার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। যাতে প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্য নিহিত রয়েছে বলে আমরা ধারনা করছি। তাঁর এ উস্কানিমূলক বক্তব্যের কারণে প্রধানমন্ত্রীকে হত্যার ষঢ়যন্ত্রসহ দেশে অস্থিতিশীল ও দাঙ্গা হাঙ্গামার পরিকল্পনা রয়েছে। এর কারণে মামলার বাদী আসামীর বিরুদ্ধে এ মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য গত মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা,ও পৌরসভা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর ভান্ডারীকে উদ্দেশ্য করে হুমকি স্বরূপ বক্তব্য দেন। গিয়াস কাদের তাঁর বক্তব্যে বলেন, শেখ মুজিবের মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিলনা। বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অবস্থার তার ছেয়েও ভয়াবহ হবে। ক্রস ফায়ারের নামে এত মানুষ হত্যার দায় আপনাকে নিতে হবে।

এঘটনায় ফটিকছড়ি থানায় একটি এবং চট্টগ্রাম আদালতে আরো ৩টি মামলা দায়ের করা হয়।