অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাঁচতারকা হোটেলের ঝলমলে আলোয় অনুষ্ঠিত হলো “চট্টগ্রাম ফ্যাশন ফিয়েস্টা”

0
13872523_1357649494251324_649814322_n
ঢাকা মডেল এজেন্সি আয়োজিত বর্ণাঢ্য ফ্যাশন শো-তে পারফরমেন্স করছেন চট্টগ্রামের মডেলরা।

জালালউদ্দিন সাগর:

নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু’র মেজবান হলে শুক্রবার আলো ঝলমলে সন্ধ্যায় অনুষ্ঠিত হয়ে গেল মনোগ্ধ এক ফ্যাশন অনুষ্ঠান।

ঢাকা মডেল এজেন্সি আয়োজিত বর্ণাঢ্য এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেছেন, আমাদের ইতিহাস ঐতিহ্যের বিশাল ভান্ডার ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কালের পরিক্রমায় এসব আমরা হারাতে বসেছি। আমাদের ঐতিহ্য, কৃষ্টিকে ধরে রাখতে, নতুন প্রজন্মের কাছে এসব তুলে ধরতে সাংস্কৃতি এবং পোষাকা অলংকরণের মাধমের তা ফুটিয়ে তুলতে হবে। যাতে বাঙ্গালী হাজার বছরে ইতিহাস হারিয়ে না যায়।

13866788_1357649484251325_154824681_n
দেশীয় ডিজাইনে তৈরী ফ্যাশন কিউতে অংশ নেন মডেলরা।

বক্তরা প্রাচ্যের সাথে তাল মিলিয়ে নিজস্ব সাংস্কৃতির বিষয়টি মাথায় রেখে পোষাক ডিজাইনের বিষয়টি গুরুত্ব দেয়ার জন্য ফ্যাশন ডিজাইনাদের প্রতি অনুরোধ জানান।

চট্টগ্রাম ফ্যাশন ফিয়েস্টা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান শেঠ, বিশেষ অতিথি ছিলেন, চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, ডিজাইনার্স ফোরাম ও চট্টগ্রামের প্রথম লাইফস্টাইল ও ফ্যাশন ম্যাগাজিন ক্লিকের উপদেষ্টা রওশন আরা চৌধুরী ও ইয়াকুব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম. ইয়াকুব আলী, হাবিব তাজকিরাজের কর্ণধার রোম্মান আহমেদ এবং ঢাকা মডেল এজেন্সির চট্টগ্রাম অঞ্চলের কো-অর্ডিনেটর নাভেদ আনজুম।

প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান শেঠ বলেন, প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। না শিখে কোন ক্ষেত্রেই সফলতা অর্জন সম্ভব নয় জানিয়ে তিনি আরও বলেন, সবার পেশাগত প্রশিক্ষণ দরকার।

13871840_1357649480917992_1425515684_n
আর্কষণীয় ডিজাইনের পাঞ্জাবী পড়ে কিউ প্রদর্শন।

বিশেষ অতিথির বক্তবে লাইফস্টাইল ও ফ্যাশন ম্যাগাজিন ক্লিকের উপদেষ্টা রওশন আরা চৌধুরী বলেন, প্রাশ্চাত্য সংস্কৃতি থেকে বেড়িয়ে এসে আমাদের নিজস্ব কৃষ্টিকে লালন করার মানুসিকতা তৈরী করতে হবে। সেজন্য প্রয়োজন সবার মধ্যে দেশ প্রেম জাগ্রত করা। ফ্যাশন ডিজাইনিং এ নতুনরা অনেক ভালো কাজ করছে তিনি আরও বলেন, ভালো কাজের পাশাপাশি কাজের মধ্যে দেশ প্রেমের ছোঁয়া থাকতে হবে-নইলে নিজস্বতা বলতে আমাদের কোনো অর্জন থাকবেনা।

বিশেষ অতিথি ইয়াকুব আলী বলেন, চট্টগ্রামের ফ্যাশন ইন্ডাস্ট্রি অনেক দূর এগিয়ে গেছে। এরজন্য প্রয়োজন পৃষ্ঠপোষকতা।

ঢাকা মডেল এজেন্সি তাদের সৃষ্টিশীল কাজের মাধ্যমে চট্টগ্রামের মানুষের মন জয় করতে পারবে জানিয়ে চিত্রশিল্পী ও লাইফস্টাইল ও ফ্যাশন ম্যাগাজিন ক্লিকের উপদেষ্টা আহমেদ নেওয়াজ বলেন, যে কোনো সৃষ্টির পেছনে অনেক গুলো সৃজনশীল মানুষ কাজ করে।

চট্টগ্রাম ফ্যাশন ফিয়েস্টা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডাঃ মাসুম এবং ফ্যাশন শো’র ড্রেস স্পন্সর করেন , ফ্যাশন হাউজ শৈল্পিক, কৃষ্টি বুটিকস, মোহসিনা ফ্যাশন, হেরাস, রেডকোর্ট, উইংস ফ্যাশনস এবং স্টুডিও আহাজ ।