অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগর শিবিরের উদ্যোগে ছাত্রদের মাঝে কুরআন বিতরণ

0
.

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির’র কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাহ উদ্দিন আইউবী বলেছেন মানবজাতির হেদায়াতের মহাগ্রন্থ আল-কুরআন নাযিল করেছেন মানুষের সকল প্রকার সমস্যা দূর করার জন্যেই। এই একটি মাত্র গ্রন্থ দিয়ে আমাদের প্রিয় নবী (স.) খুন, হত্যা, রাহাজানিতে ভরা মক্কার আইয়্যামে জাহেলিয়াতকে দূর করে সেখানে তৎকালীন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ আলোকিত সমাজ-রাষ্ট্র গড়তে সক্ষম হয়েছিলেন।

তিনি আজ ৬ জুন বুধবার চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে ছাত্রদের মাঝে কুরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সালাহ উদ্দিন বলেন, কুরআনে এমন কোন দিক নেই যার সমাধান মানুষ পেতে পারেনা। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, মানবজাতির সমস্যা সমাধানের জন্য সৃষ্টিকর্তা অনুগ্রহ করে যে বিধান দিয়েছেন তা আমরা বেমালুম ভুলে কতিপয় মানুষের তৈরি করা মতবাদ দিয়ে দৈনন্দিন জীবন পার করার ব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এর দরুণ আমাদের পরিবার, সমাজ ও রাষ্ট্রে নানা রকম বৈষম্য এবং অশান্তি প্রতিনিয়ত পাইকারি হারে বেড়ে চলেছে।

অসহায় মানুষের প্রতি সমাজ, রাষ্ট্র কিংবা সামর্থবান মানুষের যথার্থ দায়বদ্ধতা না থাকায় এরা উপেক্ষিত থাকছে বারংবার। তাই সমাজে প্রচলিত অন্যায়, অশান্তি ও বৈষম্য থেকে মুক্তি লাভের একমাত্র পথ কুরআনের ভিত্তিতে সমাজ ব্যবস্থা কায়েম করা। কুরআন নাযিলের পরই এ মহাবিশ্বের শাসকেরা যতদিন এর ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করেছিলেন ততদিন রাষ্ট্রে সব রকম শান্তি ও সমৃদ্ধি বিরাজিত ছিল যা ইতিহাস আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়। এজন্য ন্যায়-ইনসাফ ভিত্তিক সমাজ গঠন করতে হলে ব্যক্তি ও রাষ্ট্রীয় জীবনে কুরআনের চর্চা-বাস্তবায়নের কোন বিকল্প নেই।

নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইন’র পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নগর উত্তর সভাপতি আহমেদ সাদমান সালেহ, আমান উল্লাহ, আবু জোবায়ের, আহসান উল্লাহ প্রমুখ।