অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঈদের রাতে জমকালো সাজ

0

ঈদের রঙে সবাই যেন রঙিন হয়ে উঠে। যেমন পোশাকে, তেমনি সাজে। ঈদের সারাদিন কি আর এক সাজ-পোশাকে মন ভরে। বেলা বুঝে সাজেও তাই থাকা চাই ভিন্নতা। রাতের সাজটা বেশ জমকালো করতে পারেন। রাতের নিমন্ত্রণের সাজে প্রথমেই লাগিয়ে নিন প্রাইমার। এর ওপর ফাউন্ডেশন, প্যানকেক কিংবা প্যানস্টিক দিয়ে বেস করুন।

মুখে দাগ থাকলে কনসিলার দিয়ে দাগ ঢেকে দিন।
এরপর ব্যবহার করুন স্কিনটোন ফেস পাউডার। চাইলে লিকুইড বেসও করতে পারেন। রাতের সাজে শিমার ব্যবহার করুন। এতে সাজে গার্জিয়াল লুক আসবে। চোখের সাজটি খুবই গুরুত্বপূর্ণ এ বেলায়। স্মোকি কিন্তু উজ্জ্বল হলে পুরো সাজটিই জমবে ভালো।

চোখের পাতায় প্রথমে কালো আইশ্যাডো, এর পরের অংশে পোশাকের সঙ্গে মিলিয়ে কোনো রং এবং তার ওপরের অংশে সোনালি বা রুপালি আইশ্যাডো লাগান। অর্থাৎ তিনটি রঙের মিশ্রণে চোখ দুটোকে সাজাতে পারেন। চোখের সাজটি উজ্জ্বল হলে এর সঙ্গে কফি, বেগুনি, ডার্ক মেরুন কিংবা বাদামি ম্যাট লিপস্টিক মানাবে।

দিন-রাত সব বেলার সাজেই লিপসেলার ব্যবহার করতে পারেন। লিপসেলার মেকআপ রিমুভার ছাড়া ওঠে না। খাবার সময়ও তাই নষ্ট হয় না। ঠোঁটের ওপর গ্লিটার ব্যবহারও এখন চলছে। রাতের সাজে ব্লাশন বেছে নিন গাঢ় শেডের মেরুন, গোলাপি কিংবা বাদামি থেকে। ঈদের রাতের সাজের সঙ্গে গোল্ড, স্টোন, ফ্রেন্সি, মেটাল, পুঁতিসহ সব ধরনের গহনাই ভালো লাগবে।

চুলের সাজ:
ঈদের সকালে কাজের ব্যস্ততা একটু বেশিই থাকে। এসময় এমন হেয়ার স্টাইল বেছে নিন যাতে আরামবোধ করেন। সকালের দিকটায় পনিটেইল কিংবা উঁচু করে হাত খোঁপা করতে পারেন। আবার ঘাড়ের ওপর লুজ হাত খোঁপা করে বেলি কিংবা পছন্দমতো কোনো ফুল কিংবা ফুলের মালা জড়িয়ে রাখলেও সকালের স্নিগ্ধতায় ভরে উঠবে চারপাশ।

দুপুরের সাজে এলোবেণি, খেজুর বেণি, ফ্রান্স বেণিসহ বিভিন্ন ধরনের স্টাইলিশ বেণি ভালো লাগবে। ফ্রন্টসেটিং করে উঁচু করে পেঁচানো খোঁপাও করতে পারেন। খোঁপা কিংবা বেণিতে গুঁজে দিতে পারেন ছোট কোনো ফুল।

রাতের নিমন্ত্রণের বিভিন্ন ধরনের ফেন্সি খোঁপা করে তাক লাগাতে পারেন প্রিয়জনদের কাছে। রোল, বেণি, টুইস্ট নানাভাবে ফ্রন্টসেট করে পেছনে খোঁপা করতে পারেন। এছাড়া চুলটাকে কার্ল, ব্লো ডাই কিংবা সামনে পাপ আর পেছনে আয়রন করে ছেড়েও রাখতে পারেন।

ফেঞ্চ স্টাইলের খোঁপা করেও নজরকাড়া হয়ে উঠতে পারেন। ফ্রেঞ্চ খোঁপা করতে চাইলে জেনে নিন নিয়মটি- একপাশে সিঁথি করে কপালের এক পাশ পুরো ঢেকে দিন। আরেক পাশ ব্যাক কোম্ব করে আঁচড়ে নিন। এবার পেছনের চুলগুলোকে ফ্রেঞ্চ স্টাইলে ঘুরিয়ে খোঁপা করে নিন। ব্যস, চুলের সাজেও এসে যাবে ঈদের আমেজ।