টরোন্টোতে মারা গেলেন চট্টগ্রামের প্রবীণ সাংবাদিক মঈনুল আলম

0
.

চট্টগ্রামের এক সময়ের তুমুল তুখোড় জনপ্রিয় সাংবাদিক মঈনুল আলম আর নেই। ১৮ জুন টরোন্টোর সময় বিকাল ৫-২৫ মিঃ (বাংলাদেশ সময় ১৯ জুন ভোর সাড়ে তিনটা) স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন মঈনুল আলম।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাংবাদিক রিয়াজ জানান, চট্টগ্রাম প্রেসক্লাবের প্রতিষ্ঠা ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের শুরুর দিকে যাত্রা পথে অনন্য ভুমিকা ছিল এই প্রবীণ সাংবাদিকের । প্রায় পাঁচ দশক দাপটের সাথে লেখা লেখি ও সাংবাদিকতায় যুক্ত ছিলেন তিনি। পেশাগত কারণে ঘুরেছেন দেশ বিদেশে। লিখে গেছেন সাংবাদিকতায় নিজের অভিজ্ঞতার কথামালাও। সাংবাদিকতায় তৃণমূল থেকে আন্তর্জাতিক পরিসরে কাজ করেন তিনি।

মঈনুল আলমই বাংলাদেশের এক মাত্র সাংবাদিক যিনি Reagan- Gorbachev শীর্ষ বৈঠক কভার করেন। দারুণ শিল্পবোধ সম্পন্ন এই সাংবাদিক ছিলেন সুবক্তাও  দেশের প্রাচীনতম দৈনিক ইত্তেফাকের চট্টগ্রাম ব্যুরো প্রধান ছিলেন দুই যুগেরও বেশি সময়।

মঈনুল আলমের প্রয়াণে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সারোয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, মোস্তাক আহমদ, অঞ্জন কুমার সেন।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন