অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশবাড়িয়ায় সাগরে নেমে নিখোঁজ দুই কিশোরের সন্ধান মেলেনি

1
.

বঙ্গোপসাগরের সীতাকুণ্ড উপজেলার বাশঁবড়িয়ার সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ দুই ছাত্রের সন্ধান মেলেনি।  রাত ১০ পর্যন্ত ফায়ার সার্ভিসের ৩ সদস্যের ডুবুরী টিম তল্লাশী চালিয়ে তাদের খোঁজ না পেয়ে অনুসন্ধান স্থগিত করেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ও ডুবুরী টিমের প্রধান কামাল উদ্দিন ভুইয়া জানান, সাগর উত্তাল থাকায় রাত ১০ পর তল্লাশী চালানো সম্ভব হয়নি।  তাই রাতে অভিযান স্থগিত করা হয়েছে।  নিখোাঁজদের সন্ধানে আগামীকাল শুক্রবার সকালে আবার অভিযান শুরু হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ জুন) দুপুর তিনটার দিকে সাগরে সাঁতার কাটতে নেমে ভাটার টানে সাগরে তলিয়ে যায় ইমন (১৯) ও রাজ (১৮) নামের দুই কিশোর তারা ঢাকার একটি কলেজের ছাত্র।

.

বাঁশবাড়িয়ার স্থানীয বাসিন্দা একরাম উল্লাহ নয়ন পাঠক ডট নিউজকে জানান, বৃহস্পতিবার সকালে ঢাকার নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা থেকে ৯ বন্ধু মিলে সীতাকুণ্ডে ভ্রমণে আসে, তারা সকালে সীতাকুণ্ডের পাহাড়ে ঘুরে বেড়িয়ে দুপুর তিনটার দিকে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে যায়। সৈকতে আসার পর ৯ বন্ধু মিলে সাগরে গোসল করতে নামে।  কিন্তু সাঁতার না জানার ফলে ঐসময় ইমন ও রাজ জোয়ারের পানিতে তলিয়ে যায়।

খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের অফিসার ওয়াসি আজাদের নেতৃত্বে দমকল বাহিনী ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক কামাল উদ্দিন ভুইয়ার নেতৃত্ব ডুবুরি দল সাগরে তল্লাশি অভিযান শুরু করলেও রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত দুই কিশোরে সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ দুই কিশোর আপন খালাতো।

.

একই সময় সাগরে ডুবে যাওয়া অন্য সাত বন্ধুকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে তিনজনকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, নিখোঁজ ইমন ও রাজ ছাড়া অপর ৭ জন হচ্ছে পিয়াল (১৮), আমির (১৭),সাইমুন (১৮), সজিব (১৯), রবিন (১৮), আরিফ (১৮) আহাদ (২০)। তারা সকলে নারায়ণগঞ্জের সিদ্ধিগঞ্জ থানার, বাগমারা এলাকার বাসিন্দা।  ঈদ উপলক্ষে তারা বেড়ানো উদ্যেশ্য চট্টগ্রামের সীতাকুণ্ড আসে।

এদিকে সাগরে ডুবে দুই শিক্ষার্থী নিখোঁজের ঘটনা শুনে বিকালে ঘটনাস্থলে ছুটে যান সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, মডেল থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক, বাশঁবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত জাহাঙ্গীর।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক কামাল উদ্দিন ভুইয়া পাঠক ডট নিউজকে বলেন, নিখোঁজ দুই কিশোরকে খুঁজে না পাওয়া পর্যন্ত উদ্ধার তৎপরতা অব্যাহত থাকবে।