অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৪ জন নিহত

0

 

.

রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা, গাইবান্ধার পলাশবাড়ী এবং গোপলগঞ্জের সদর উপজেলার ঘোনাপাড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পালমবাড়ীতে ১৬ জন,তারাগঞ্জে রংপুরে ট্রাক-বাস সংঘর্ষে ছয়জন, গোপালগঞ্জে বাস চাপায় ২ মোটরসাইকেল অরোহী, সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে ২ বাসযাত্রী, ফরিদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে চালক ও হেলপার, ঢাকার সাভারে বাস-ট্রাক সংঘর্ষে একজন এবং নাটোরে ট্রাকচাপায় দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন।৬জন এসময় আহত হয়েছেন কমপক্ষে ৪৫ জন।

আজ শনিবার ভোরে ও শুক্রবার রাতে এসব দুর্ঘটনা ঘটে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, আজ শনিবার ভোরে পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন, সকাল সাড়ে ৭টার দিকে গোপলগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রিহুইলারে ধাক্কা দিলে ঘটনাস্থলে ২জন এবং শুক্রবার মধ্যরাতে তারাগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ছয় জন নিহত হয়।

পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম জানান, ভোরে পলাশবাড়ী উপজেলার মহেশপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাসের ১৬ যাত্রী নিহত হয়। এদের মধ্যে ঘটনাস্থলে ৮ জন ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ।

তারাগঞ্জ থানার ওসি আবদুল বাকি জানান, দিনাজপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বিআরটিসির দ্বিতল বাসের চাকা নষ্ট হলে শলেয়াশাহ বাজার এলাকায় দাঁড়িয়ে মেরামতের কাজ করছিল। এ সময় পেছন থেকে একটি বালু বোঝাই ট্রাক ধাক্কা দেয় বাসটিকে। এতে ঘটনাস্থলে ছয়জন বাসযাত্রী নিহত হন। এতে আহত হয়েছেন পাঁচজন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান , টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি লোকালবাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা রিকশা,ভ্যান,থ্রিহুইলারকে থাক্কা দিয়ে ট্রাফিক আইল্যান্ডে গিয়ে সজোরে ধাক্কা লাগায়। এতে ঘটনাস্থলেই বাসের চাপায় ৫ জন নিহত হন এবং আহত হয় অন্তত ২০ জন। আহত ১০ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জের রায়গঞ্জের ভুইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ বাসযাত্রী। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতেরা হলেন, রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের ছেলে ট্রাকচালক শরিফ ফকির (৩৫), একই গ্রামের ধুকু মিয়ার ছেলে হেলপার রফিকুল ইসলাম (৩০)।