অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভুল চিকিৎসায় রাইফার মৃত্যু: দায়ী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীর নির্দেশ

1
.

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলকে (বিএমডিসি) নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

রবিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্যমন্ত্রী এ নির্দেশ দেন।

এছাড়া সভায় ভুল চিকিৎসার যেকোনো অভিযোগ জানাতে হটলাইন নম্বর সংবলিত একটি সাইনবোর্ড সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

ভুল চিকিৎসায় রাইফার মৃত্যুর অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন। এ প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর এবং চট্টগ্রামের সিভিল সার্জনের পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেন। পরে কমিটির প্রতিবেদনে ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেন গুপ্ত এবং ডা. শুভ্র দেবকে অভিযুক্ত করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তদন্তের সুপারিশ অনুযায়ী ম্যাক্স হাসপাতালের লাইসেন্স নিয়ে অনিয়ম আগামী ১৫ দিনের মধ্য দূর করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লা, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান, বিএসএমএমইউ’র উপ-উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, চট্টগ্রমের সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

১ টি মন্তব্য
  1. Khurshedul Alam বলেছেন

    Congratulations!