অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাতামুহুরী নদীর ডুবে ৫ স্কুল ছাত্রের সলিল সমাধি, ৩ জনের লাশ উদ্ধার

2
.

কক্সবাজারের চকরিয়া উপজেলার মাতামুহুরী নদীর ব্রিজ সংলগ্ন চরে ফুটবল খেলার পর নদীতে গোসল করতে গিয়ে ৫ স্কুল ছাত্রের সলির সমাধি হয়েছে।  এর মধ্যে ৩ জনের লাশ  উদ্ধার হলেও রাতে এ রিপোর্ট  লেখা পর্যন্ত আরো ২ ছাত্র নিখোঁজ রয়েছে।  শনিবার বিকালে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার পর হাজার হাজার নারী পুরুষ নদীর দুই পাড়ে অবস্থান করছেন।

ঘটনার পর থেকে ফায়ার সার্ভিস নৌ বাহিনী ও কোস্টগার্ড দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

.

ডুবে যাওয়া স্কুলছাত্ররা হলো, চকরিয়া গ্রামার স্কুলের অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের ছেলেও  দশম শ্রেণির ছাত্র সায়ীদ জাওয়াদ অরভি (১৫), স্কুল পরিচালনা কমিটির সদস্য ও চকরিয়া আনোয়ার শপিং কমপ্লেক্সের মালিক আনোয়ার হোসেনের ছেলে ও দশম শ্রেণির ছাত্র আমিনুল হোসাইন এমশান (১৫), অষ্টম শ্রেণির ছাত্র মেহরাব হোসেন (১৩), দশম শ্রেণির ছাত্র তূর্য ভট্টাচার্য (১৫) ও একই শ্রেণির অপর ছাত্র মো. ফারহান (১৫)। তারা সবাই চকরিয়া গ্রামার স্কুলের শিক্ষার্থী।

জানা গেছে, চকরিয়ার পৌর এলাকার প্রি-ক্যাডেট গ্রামার স্কুলের দশম শ্রেণির ৭/৮ জন ছাত্র অর্ধ-বার্ষিক পরীক্ষা শেষ করে মাতামুহুরী নদীর ব্রিজ সংলগ্ন চরে ফুটবল খেলতে যায়। খেলা শেষে ৬ জন ছাত্র নদীতে গোসল করতে নামে। এ সময় সবাই নদীতে তলিয়ে যেতে থাকে।  জামি নামের একজন ছাত্র কোন রকমে সাঁতার কেটে উঠতে পারলেও এমশাদ, মেহেরাব, তূর্য, অরভি ও ফরহান নদী থেকে উঠতে পারেনি।

প্রি-ক্যাডেট গ্রামার স্কুলের শিক্ষক জানিয়েছেন, শনিবার সকালে নদীতে তলিয়ে যাওয়া ছাত্ররা উচ্চতর গণিত পরীক্ষা শেষ করে বেরিয়ে যায়। পরে তারা মাতামুহুরী নদীর চরে ফুটবল খেলে গোসল করতে নেমে এ মর্মান্তিক ঘটনার শিকার হয়।  তবে স্থানীয় লোকজন পানিতে তলিয়ে যাওয়া ছাত্রদের উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, স্থানীয় লোকজন ও জেলেদের সহায়তায় ফায়ার সার্ভিস কর্মীরা নিখোঁজ ছাত্রদের উদ্ধারে অভিযান চালাচ্ছে। রাত সাড়ে ৭টা পর্যন্ত ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে নিখোঁজ ৫ ছাত্রের মধ্যে যে ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলো- আমিনুল হোসাইন এমশান (১৫), এমশানের ছোট ভাই অষ্টম শ্রেণীর ছাত্র মেহরাব হোসেন ও ফারহান বিন শওকত (১৫)। এখনো নিখোঁজ রয়েছে, সায়ীদ জাওয়াদ অরবি (১৫) তূর্ণ ভট্টাচার্য (১৫)।

২ মন্তব্য
  1. Khurshedul Alam বলেছেন

    Allah tader ke jannatul ferdous e makan dan koruk Aaaameeeeen

  2. M Nazmul Islam বলেছেন

    Inna Lillahi Uainna Ilaihi Rajiun