অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সুবলং ড্রিংকিং ওয়াটার কারখানা বন্ধ

0
.

জেলা প্রাতিনিধি, রাঙামাটিঃ
বিএসটিআই অনুমোদন না নিয়ে তাদের লোগো ব্যবহার করে মিথ্যা বিজ্ঞাপন প্রচার করে ক্রেতা সাধারণকে ঠকানোর অপরাধে রাঙামাটিতে সুবলং ড্রিংকিং ওয়াটার নামে একটি বোতলজাত পানি কারখানা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আজ সোমবার বিকেলে শহরের স্টেডিয়াম এলাকায় অবস্থিত এই মিনারেল ওয়াটার কারখানায় অভিযান চালিয়ে কোনো প্রকার কাগজপত্র নাপেয়ে জনস্বাস্থ্যের কথা বিবেচনায় এই কারখানা বন্ধ করে দেওয়ার পাশাপাশি এর মালিকপক্ষ আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটসকে আর্থিক দন্ডে দন্ডিত করার আদেশও প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উত্তম কুমার দাশ কর্তৃক পরিচালিত ভ্রাম্যমান আদালত এই রায় দেয়। এসময় স্যানেটারি ইন্সপেক্টর মোছাঃ নাছিমা আক্তার খানম, জেলা প্রশাসনের পেশকার নজরুল ইসলামসহ পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় জনাব উত্তম কুমার দাশ বলেন, আমরা এই পানির কারখানাটিতে এসে সুবলং ড্রিংকিং নামীয় পানিটি বোতলজাত করা অবস্থায় দেখতে পাই। পানিয়টি বাজারজাত করতে সয়াবিন তেলের বোতল সাদৃশ্য বোতলে বিএসটিআইয়ের লোগো সম্বলিত ষ্টিকার ব্যবহার করা হয়েছে। এর স্বপক্ষে এই প্রতিষ্ঠানটির মালিক বিপ্লব চাকমা কোনো প্রকার কাগজপত্র বা অনুমোদন পত্র দেখাতে পারেননি। জনস্বাস্থ্যের কথা বিবেচনায় রেখে এই পানিয়টি সঠিকমানের কাগজপত্র প্রদর্শন নাকরে আর বাজাত করা নাহয় সেবিষয়ে বিপ্লব চাকমাকে নিষেধ করে দেওয়া হয়েছে এবং কারখানাটি আপাতত বন্ধ করে দেওয়া হয়।