কোটা নিয়ে স্ট্যাটাসঃ চবিতে দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

0
অভিযুক্ত দুই শিক্ষক।

চবি প্রতিনিধিঃ

কোটা সংস্কার নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’ ও বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরী করার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযুক্ত দুই শিক্ষক হলেন-(চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক  আলী আর রাজী।

আজ ২২ জুলাই (রবিবার) বিকালে চবি ভারপ্রাপ্ত রেজিস্টার কে এম নুর মোহাম্মদ বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চিত করে বলেন দুই শিক্ষকের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট চবি উপাচার্য বরাবর জমা দিবে তদন্ত কমিটি।

তিন সদস্য কমিটিতে চবি আইন অনুষদের ডিন এ বি এম আবু নোমানকে সভাপতি ও চবি সহকারী প্রক্টর মিজানুর রহমানকে সদস্য এবং চবি প্রশাসনিক ভবনের রেজিস্টার অফিসের ডেপুটি রেজিস্টার হাছান মিয়া সদস্য সচিব করা হয়।

উল্লেখ্য, গত ১৭ জুলাই (মঙ্গলবার) ওই দুই শিক্ষকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়া ও বিশ্ববিদ্যালয়কে পরিবেশ অস্থিতিশীল করে তোলার অভিযোগ এনে তাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করে চাকরিচ্যুতির দাবিতে চবি ছাত্রলীগ উপাচার্যকে স্বারকলিপি প্রদান করে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন