অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আমারদেশ, শীর্ষ নিউজসহ ৩৫টি অনলাইন বন্ধ করেছে সরকার

5
Screenshot_3
প্রকাশনা বন্ধের পর শীর্ষনিউজ ডটকম।

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল শীর্ষ নিউজ ডটকম ফের বন্ধ করে দিয়েছে সরকার। বৃহস্পতিবার দুপুর থেকে এর ওয়েবসাইট ব্লক করে দেওয়া হয়েছে বলে জানান শীর্ষ নিউজ কর্তৃপক্ষ।

শীর্ষনিউজের সম্পাদক একরামুল হক বলেন, “আমাদের   সাইট দেখা যাচ্ছে না। শুনতে পেয়েছি, বিটিআরসি আমাদের সাইট বন্ধ করে দিয়েছে। কিন্তু কেন বন্ধ করা হয়েছে, তা আমাদের জানানো হয়নি।”

শীর্ষ নিউজের এ ব্যখায় বলা হয়, দুপুর থেকে এর ওয়েবসাইট ব্লক করে দেওয়া হয়েছে যদিও শীর্ষ নিউজকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি, শীর্ষ নিউজ কর্তৃপক্ষ বিভিন্ন মাধ্যম থেকে জেনেছেন, সরকার বিটিআরসিকে নির্দেশ দিয়েছে, এই সাইটটি বন্ধ করে দেয়ার জন্য। সেই অনুযায়ী বিটিআরসি (বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন) ইন্টারনেট গেটওয়ে কোম্পানিগুলোকে বলেছে, সাইটটি ব্লক করে দেয়ার জন্য। যে কারণে বাংলাদেশে আজ ৪ আগস্ট বৃহস্পতিবার দুপুর থেকে শীর্ষ নিউজ ডটকমের পেইজ দেখা যাচ্ছে না।

উল্লেখ্য. শীর্ষ নিউজ ডটকম তার পথচলা শুরু করে ২০০৯ সালের ১৭ আগস্ট। ২০১১ সালের ২২ আগস্ট প্রথমবারের মতো শীর্ষ নিউজ ডটকম বন্ধ করে দেয়া হয়।

আজ ৪ আগস্ট ২০১৬ রোজ বৃহস্পতিবার ফের দ্বিতীয় দফায় ব্লক করা হল দেশের জনপ্রিয় এই অনলাইন নিউজ পোর্টালটি।

আজ দুপুর বেলা থেকেই রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জায়গায় শীর্ষ নিউজের পাঠকরা আমাদের ওয়েব সাইটে প্রবেশ করতে পারেননি। শীর্ষ নিউজের প্রধান কার্যালয় থেকেও ওয়েব সাইটে প্রবেশ করা যায়নি। যদিও দু’একটি ক্ষেত্রে এখনো শীর্ষ নিউজ পেইজ দেখা যাচ্ছে, এর কারণ হলো, সবগুলো ইন্টারনেট গেইটওয়ে বন্ধ হয়নি।

এহেন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে গেইটওয়ে ব্লক তুলে না নেয়া পর্যন্ত শীর্ষ নিউজ ডটকমের কাজকর্ম চালু রাখা সম্ভব হচ্ছে না। শীর্ষ নিউজের অগণিত পাঠকের এ অসুবিধার জন্য আমরা দুঃখ ও সহানুভূতি প্রকাশ করছি।

এদিকে খবর নিয়ে জানাগেছে সরকারে নির্দেশে বিটিআরসি দেশের ৩৫টি অনলাইন সাইট বন্ধ করে দিয়েছে।

এর মধ্যে রয়েছে: শীর্ষনিউজ, আমার দেশ, আরটিনিউজ২৪, হককথা, আমরা বিএনপি, রিয়েল-টাইম নিউজ, বিনেশন২৪, নেশন নিউজ বিডি, ভোরের আলাপ, বাংলাপোস্ট২৪, ডেইলি টাইমস২৪, মাইনিউজ বিডি, লাইভ খবর, রিখান, নেচারের ডাক, সিলেট ভয়েস২৪, সময় বাংলা, প্রথম-নিউজ, বাংলা লেটেস্ট নিউজ, বিডি মনিটর, বিডিআপডেট নিউজ২৪, নিউজ ডেইলি২৪বিডি, অন্যজগত২৪, দেশ-বিডি, ক্রাইমবিডিনিউজ২৪, নতুন সকাল, শীর্ষখবর, দিনকালঅনলাইন, সারাবাংলা, পার্স টুডে, উইকলি সোনারবাংলা, ২৪বাংলানিউজ ব্লগ।

এ ব্যাপারে বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, “সরকারের নির্দেশে শীর্ষনিউজ বিডি ডটকম বন্ধ করা হয়েছে।” তবে কী কারণে এই ওয়েবসাইট বন্ধ করা হয়েছে, এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

৫ মন্তব্য
  1. এস আই সৈকত বলেছেন

    দেশে থাকলো টা কি সরকার কি চায় বুঝি না,

  2. Mohi Robel বলেছেন

    দেশের গণতন্ত্র গেছে আগেই…… যা গণতন্ত্র ছিলো Facebook তাও গেলো…….ভাই দেখেন কবে আপনার id টাও বন্ধ করে…… কিন্তু একটা কথা মানতে হবে যে, উনার বাবা বাকশাল শাসন কায়েম করতে চেয়েছিল বাংলাদেশে কিন্তু পারেনি, কিন্তু শেখ হাসিনা তা একে একে সব বাস্তবায়ন করছে………

  3. Harunar Rashid বলেছেন

    What else we need to shut down to keep us in the power for unlimited number of years???

  4. Md Parvaj Hussain বলেছেন

    (y)

  5. Syeed Kafi বলেছেন

    এই সব বলে লাভ নেই।রেডি হন আগে সরকারের অনুমতি ছাড়া নিজের বাসা থেকে বের হতেও অডার নিতে হবে।সবকিছু একঘুয়েমি হয়ে যাচ্ছে।