অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে ছাত্রলীগের দু’গ্রপের দফায় দফায় সংঘর্ষ, আহত ৮

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের ৮ জন আহত হয়। আহতদের চবি মেডিকেল এ ভর্তি করানো হয়।
আজ ৩০ জুলাই (সোমবার) সকাল ১২ টার সময় ক্যাম্পাসের কলা ঝুপড়িতে এ সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষে জড়িত দু’গ্রপই চট্টগ্রাম নগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী’র অনুসাারী যারা ক্যাম্পাসে ‘সিএফসি’ ও ‘বিজয়’ নামে পরিচিত।
 
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় সিএফসি ও বিজয় গ্রুপের কয়েকজন নেতা কর্মীর সাথে কথা কাটাকাটি হয় চবি চাকসু ভবনের সামনে এবং এতে সিএফসি’র এক কর্মীকে মারধর করে বিজয় গ্রুপ।এ ঘটনা জানাজানি হয়ে গেলে সিএফসি গ্রুপ চবি এ এফ রহমান হলে প্রধান গেট বন্ধ করে দেয় এবং বেশ কয়েকটি ভাঙচুর ও বিজয় গ্রুপের কয়েকজনকে মারধর করে।  এরপর বিজয় গ্রুপ চবি শাহ আমানত হলে এসে সিএফসি’র কয়েকজনকে মারধর করে।  এতে উভয় গ্রুপের ৮ জন আহত হয়।
 
আহতরা হলো বিজয় গ্রুপের লোক প্রশাসন বিভাগের (১৫-১৬) আজিজুল হক, লোক প্রশাসন বিভাগের (১৫-১৬) মামুন, আরবি বিভাগের (১৬-১৭) জোবায়ের আহমেদ, রাজনীতি বিজ্ঞান বিভাগের (১২-১৩) সায়মুন ইসলাম,
 
.

সিএফসি গ্রুপের আহতরা হলো ইতিহাস বিভাগের (১৭-১৮) আপন ইসলাম মেঘ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের (১৫-১৬) প্রদীপ, আইন বিভাগের (১৭-১৮) হাবিব, স্পোর্টস সায়েন্স বিভাগের রিংকু দাশ।

 
চবি মেডিকেকেলে কর্তব্যরত চিকিৎসক আবু তৈয়ব পাঠক ডট নিউজকে জানান, আহতদের মেডিকেলে ভর্তি করা হয়েছে তার মধ্যে তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল (চমেক) পাঠানো হয়েছে।
 
সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে চবি প্রক্টরিয়াল বডি ঘটনা স্থান পরিদর্শন করেন এসময় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, আমরা খবর পাওয়ার সাথে সাথে আসি। শুনেছি কলা ঝুপড়িতে কয়েকজনের মাঝে কথা কাটাকাটির থেকে এ ঘটনা ঘটে।
 
হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর পাঠক ডট নিউজকে বলেন ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষের কথা জানতে পেরে ক্যাম্পাসে অবস্থান করি।  আমরা ক্যাম্পাসে কোনো প্রকার অস্থিতিশীল পরিস্থিতি তৈরী হতে দেব না।
 
এদিকে বিজয় গ্রুপের নেতা ও সাবেক চবি ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আবু সায়ীদ বলেন, জুনিয়রদের মাঝে ভুল বুঝাবুঝির জেরে এ ঘটনা ঘটেছে।  এটা তেমন বড় কিছু না। আমরা সিনিয়ররা বসে বিষয়টা মীমাংসা করব।