অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শ্রদ্ধা আর ভালবাসায় চির বিদায় নিলেন সাংবাদিক কল্লোল

0
.

সহকর্মিদের শ্রদ্ধা আর ভালবাসায় চির বিদায় নিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য, দৈনিক পূর্বদেশের সিনিয়র সাব এডিটর সঞ্জয় মহাজন কল্লোল।

আজ  বুধবার (১আগষ্ট) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। তিনি এক ছেলে এক মেয়ে, মা, একভাই, এক বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। ছাত্রজীবন থেকে সাংবাদিকতায় জড়িয়ে পড়া সঞ্জয় মহাজন কল্লোল দীর্ঘদিন ধরে দৈনিক পূর্বকোণে কর্মরত ছিলেন। তিনি জাতীয় দৈনিক কালের কণ্ঠেও কাজ করেন কিছু দিন। এর পর যোগ দেন দৈনিক পূর্বদেশ পত্রিকায় সিনিয়র সাব এডিটর হিসাবে।

তার মৃত্যুর সংবাদ পাওয়ার পরপরই হাসপতালে ছুটে যান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এবং চট্টগ্রাম প্রেসক্লাবের নেতৃবৃন্দ, পটিয়ার সংসদ সদস্য শামসুল হক চৌধুরীসহ অসংখ্য সহকর্মী।

বিকেলে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম প্রেসক্লাবে। সেখানে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেসক্লাব, দৈনিক পূর্বদেশ পরিবারসহ সর্বস্তরের সাংবাদিকরা।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্র্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশসহ সিনিয়র সাংবাদিক অঞ্জন সেন, মোস্তাক আহমেদ, জসীম চৌধুরী সবুজ, সমীর কান্তি বড়ুয়া, কাজী আবুল মনসুর, আসিফ সিরাজ, সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, দৈনিক পূর্বদেশের ইউনিট প্রধান রতন কান্তি দেবাশীষ, সাবেক যুগ্ম সম্পাদক ম.শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, লাইব্রেরী সম্পাদক রাশেদ মাহমুদ, চ্যানেল ২৪ এর ব্যুরো প্রধান কামাল পারভেজ, সিইউজের সাবেক সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আলোকময় তলাপাত্র, টিভি ইউনিটের প্রধান অনিন্দ্য টিটো, চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, উত্তর জেলা আওয়ামীলীগ নেতা ইউনুস গণি, শরীফ চৌহানসহ অসংখ্য শুভাকাংখী এবং সহকর্মীরা।

প্রায়ত সঞ্জয় মহাজন কল্লোল গত শনিবার রাতে পেশাগত দায়িত্ব পালন করে বাসায় ফেরার পথে স্ট্রোক করেন। তাকে গুরুতর অবস্থায় প্রথমে নগরীর মেহেদীবাগস্থ ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। বুধবার সকালে তাকে লাইফ সার্পোটে নেয়া হলে দুপুরে মৃত্যু বরণ করেন। স্ট্রোকের কারনে মস্তিস্কে রক্তক্ষরনের কারনে সঞ্জয় মহাজন কল্লোল মারা যান বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে চট্টগ্রাম প্রেসক্লাব শেষ শ্রদ্ধা জানানোর পর সন্ধ্যায় সঞ্জয় মহাজন কল্লোলের মরদেহ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়ি হাটহাজারীর এনায়েতপুর এলাকায়। সেখানে পারিবারিক শ্মসানে অনুষ্ঠিত হয় শেষকৃত্যু অনুষ্ঠান।