অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিক মাহমুদুল হকের দাফন সম্পন্ন

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সীতাকুণ্ড প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রবীণ সাংবাদিক মাহমুদুল হক এর দাফন সম্পন্ন হয়েছে। আজ শনিবার (৪ আগষ্ট) বেলা সাড়ে ১১ টার সময় মাদামবিবিরহাটস্থ হযরত শাহজাহানীয়া মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

জায়নাজা নামাজে ইমামতি করেন মরহুমের ছোট পুত্র হাফেজ মাসুদুল হক অপি। জানাজা নামাজে দুর-দুরান্ত হতে হাজার হাজার মুসল্লী অংশ নেন। জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্তানে দাফন করা হয়।

উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজ পুলিশের ডিআইজি মোহাম্মদ মুসলিম, শিল্পপতি মাষ্টার কাসেম, আলহাজ্ব মোহাম্মদ সালাউদ্দিন, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা কামাল চৌধুরী, ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইসহাক, মোহাম্মদ আনোয়ার, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দার হোসাইন, সাবেক সভাপতি কাজী বোরহান, এটিএন বাংলা চট্টগ্রাম স্টাফ রির্পোটার আবুল হাসনাত, কলকাতা টিভি চট্টগ্রাম বিভাগীয় প্রধান ও পাঠক ডট নিউজ সম্পাদক সাইফুল ইসলাম শিল্পী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসি, চট্টগ্রাম এলিমেটারী স্কুল এর পরিচালক মোহাম্মদ উল্লাহসহ বিভিন্ন রাজনীতিক, সামাজিক এবং বিভিন্ন পত্রিকা, টিভির সাংবাদিকবৃন্দ।

.

মাহমুদুল হক ৩ আগস্ট শুক্রবার রাত ৯.২৫ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে তিনি ইন্তেকাল করেন । তার বয়স হয়েছিল ৬০ বছর। এর আগে

বিকেলে নিজ বাড়ী ভাটিয়ারীর মাদামবিবির হাটে হঠাৎ তিনি অসুস্থতা বোধ করেন। সাথে সাথে তাকে নেয়া হয় ভাটিয়ারী বিএসবিএ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসকরা তাকে চট্টগ্রাম নিয়ে যাবার পরামর্শ দিলে ভর্তি করা হয় নগরীর মেট্রোপলিটন হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:স্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে যান। তি‌নি দৈ‌নিক জনতার চট্টগ্রাম ব্যু‌রোর দা‌য়িত্ব পালন, সাপ্তা‌হিক উপনগ‌রের সম্পাদক ও প্রকাশক ছাড়াও দৈ‌নিক সংগ্রাম প‌ত্রিকার সীতাকুণ্ড সংবাদদাতা হিসা‌বে দা‌য়িত্ব পালন ক‌রেন। এছাড়া তিনি সীতাকুণ্ড প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।