ঢাকার বিভিন্ন রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

0
.

নিরাপদ সড়কের দাবিতে ঢাকার বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে আজো বিক্ষোভ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে গত কয়েকদিনের তুলনায় শিক্ষার্থীদের সংখ্যা কিছুটা কম। তারা বিভিন্ন যানবাহনের ‘লাইসেন্সও চেক করছে।

আজ রোববার (৫আগষ্ট) উত্তরা, রামপুরা, আসাদ গেইট, বনানী ও কুড়িলে রাস্তায় অবস্থান নেয় শিক্ষার্থীরা।অন্যদিকে শাহবাগেও চলছে কোটা সংস্কার আন্দোলকারীদের বিক্ষোভ।

সকাল সাড়ে ১১টার দিকে উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় পাঁচ শতাধিক শিক্ষার্থী রাস্তায় নামে। প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজের দিক থেকে মিছিল নিয়ে সড়কের মাঝে এসে অবস্থান নেয় একদল শিক্ষার্থী। এরপর আজমপুরের দিক থেকে আরও একটি মিছিল এসে তাদের সঙ্গে যোগ দেয়।

বিজিএমইএ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলোজি, উত্তরা ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলোজি, রাজউক উত্তরা মডেল কলেজ, ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের এই বিক্ষোভে দেখা গেছে।

এই শিক্ষার্থীদের বেশির ভাগই ইউনিফর্ম পরা; আন্দোলনের মধ্যে নাশকতা ঘটাতে অন্য পক্ষ ঢুকছে বলে পুলিশের হুঁশিয়ারির প্রেক্ষাপটে পরিচয়পত্র ছাড়া কাউকে বিক্ষোভে যোগ দিতে দিচ্ছে না এই শিক্ষার্থীরা।

সড়ক অবরোধ করে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছে তারা। তাদের অবস্থানের কারণে যান চলাচল বন্ধ রয়েছে। টঙ্গী থেকে আসা বিআরটিসির বাসগুলো ঘুরিয়ে দিচ্ছে শিক্ষার্থীরা।

কোন মন্তব্য নেই