অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পাচারকালে কোটি টাকার সরকারি কাঠ জব্দ : গ্রেফতার ৯

0
.

সরকারী বন থেকে অবৈধভাবে কাঠ সংগ্রহ করে পাচারকালে কোটি টাকা মূল্যের তিন ট্রাক চোলাই কাঠ জব্দ করেছে র‌্যাব সদস্যরা। এসময় ৯জনকে গ্রেফতার করা হয়।

আজ বৃহস্পতিবার (৯আগষ্ট) দুপুরে চট্টগ্রামের হাটহাজারী থানাধীন নাজির হাটস্থ নতুন রাস্তার মাথা এলাকায় এই অভিযান চালানো হয়।

গ্রেফতারকৃতরা হলো,  মোঃ ইমাম (২০),মোঃ আসিফ হোসেন (১৯), মোঃ মামুন শিকদার (৩২), মোঃ ইকবাল হোসেন (৩১),মোঃ বেলাল হোসেন (৩৫),মোঃ ইয়াছিন হোসেন (১৯),মংতু মারমা (৩৪),মোঃ আব্দুস সাত্তার (৩১) ও  মোঃ জাকির হোসেন (২৯)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব৭ এর সিনিয়র সহকারি পরিচালক মিমতানুর রহমান পাঠক ডট নিউজকে বলেন, কতিপয় চোরাকারবারী সরকারী বন থেকে অবৈধভাবে সংগ্রহকৃত চোরাই কাঠ ভর্তি তিনটি ট্রাক নিয়ে খাগড়াছড়ির মানিকছড়ি হতে চট্টগ্রামে ফিরিঙ্গীবাজারের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।উদ্ধারকৃত কাঠের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।

তিনি আরো জানান,উক্ত চোরাকারবারীরা বিভিন্ন সরকারী বন থেকে অবৈধভাবে কাঠ সংগ্রহ করে করে নিয়ে এসে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করছে। গ্রেফতারকৃত ৪নং আসামী ইকবাল হোসেন (৩১) এর বিরুদ্ধে ইতোপূর্বে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় নারী নির্যাতন আইনে ০২ টি মামলা রয়েছে এবং সে উক্ত মামলা সমূহের ০১ জন ওয়ারেন্টভুক্ত আসামী।