অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় শান্তিবাহিনী পরিচয়ে ইউপি সদস্যকে অপহরণ!

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

জেলার লোহাগাড়া উপজেলার পুটিবিলা ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মোজাফফর আহমদ (৫৫) কে শান্তিবাহীনি পরিচয়ে তুলে নিয়ে গেছে বান্দরবানের পাহাড়ী সন্ত্রাসীরা।

রাতে অপহরণের সময় আড়াল থেকে এক প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে বলেন, শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় প্রায় ৩০-৩৫ জনের অস্ত্রসস্ত্রে সজ্জিত একটি উপজাতি সন্ত্রাসী দল তাদের বাড়ী ঘেরাও করে।

বিষয়টি টের পেয়ে মোজাফফর বাড়ীর ছাদে উঠে পাশর্বর্তী ঘরের একজনকে মোবাইলে ফোন করে এলাকাবাসীকে খবর দিতে বলে। এরই মধ্যে মোজাফফরও রান্নাঘরের পিছনের দরজা দিয়ে বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। সন্ত্রাসীরা এসময় তাকে ধরে ফেলে।

পরে তারা বাড়ীতে ঢুকে নগদ ৫০ হাজার টাকাসহ কয়েক লক্ষ টাকার স্বর্ণ, মোবাইল ও অন্যান্য আসবাবপত্র নিয়ে যায়।

এদিকে মোজাফফরের প্রবাসী সন্তান বিদেশ থেকে বার বার তার বাবার সাথে মোবাইলে যোগাযোগ রেখে যাচ্ছিলেন। মোবাইলে সন্ত্রাসীরা মুক্তিপণ হিসেবে ৫০ লক্ষ টাকা দাবী করেন। মোজাফফরের সন্তান মুক্তিপণ হিসেবে ৫ লক্ষ টাকা দেয়ার জন্য রাজি হন।

রবিবার সকাল ৯ টায় সর্বশেষ কথা হয় বাবা-ছেলের মধ্যে। এরপর থেকে মোবাইলে আর সংযোগ পাওযা যাচ্ছে না বলে জানিয়েছে তার পরিবার।

এদিকে সন্ত্রাসীরা মোজাফফরকে তুলে নেবার সময় কাউকে না জানানোর জন্য হুমকি দিয়ে গেছে বলে পারিবারিক সুত্রে জানিয়েছে। এ ঘটনায় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

লোহাগাড়া থানার ওসি মোঃ সাইফুল ইসলামের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনা আমরাও শুনেছি এবং উদ্ধারের চেষ্টা চালাচ্ছি।