অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আদালত থেকে আসামী পলায়নের ঘটনায় দুই পুলিশ বরখাস্ত

0
.

চট্টগ্রাম আদালতে পুলিশী হেফাজত থেকে মাদক মামলা আসামি পলায়নের ঘটনায় দুজন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন, সিএমপির আকবর শাহ থানার উপ পরিদশর্ক (এসআই) ফখরুল ইসলাম ও চট্টগ্রাম আদালতে দায়িত্বরত প্রসিকিউশন শাখার কনস্টেবল মো. খোকন।

গতকাল মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-পশ্চিম) ফারুকুল ইসলাম ও প্রসিকিউশন বিভাগের দায়িত্বে থাকা নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী দুই পুলিশ সদস্যকে আসামী পালনে অবহেলার অভিযোগে এনে তাদের সাময়িক বরখাস্তের আদেশ দেন।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান দুই পুলিশকে সাময়িক বরখাস্তের বিষয়টি জানিয়ে বলেন, এ ঘটনায় যারা দায়িত্বে ছিল তাদের অবহেলা ছিল কিনা তা তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য মঙ্গলবার দুপুর ২টার দিকে নগরীর আকবরশাহ থানার মাদক মামলায় গ্রেফতার হওয়া আসামী মাসুদ রানাকে রিমান্ডে শুনানীর জন্য কারাগার থেকে আদালতে হাজির করলে ভীড়ের মধ্যে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়।

পুলিশ জানায়, প্রায় দেড়মাস আগে পাহাড়তলী শহীদ লেইন থেকে আকবরশাহ থানার মাদক মামলার (৩৮(৭)১৮) মাদক দ্রব্য আইনের ১৯ (১) এর ৯(খ) আসামী মাসুদ রানাকে গ্রেফতার করা হয়েছিল। এতোদিন কারাগারে ছিল। আসামী রানা পেশায় একজন ট্রাক চালকের সহকারী।

*চট্টগ্রাম আদালতে পুলিশী হেফাজত থেকে পালিয়ে গেছে মাদক মামলার আসামী