অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খুলনায় তেলের ডিপোতে আগুন, নিহত ৩

0
.

খুলনায় রাষ্ট্রায়ত্ব মেঘনা তেল ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩জন নিহত হয়েছেন। অগ্নিদগ্ধ হয়েছেন কমপক্ষে নয়জন। আজ সোমবার বেলা পৌনে ১১টার দিকে নগরীর খালিশপুরের কাশিপুরস্থ তেল ডিপোতে এ ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট।

পুলিশ জানিয়েছে, নিহত রাজু (২২) ও কামাল শরীফের লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।  আহতদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে। তারা হলেন- মোজাম্মেল হক (৩৫), আব্দুল ওহাব (৪৫), আনোয়ার হোসেন (৪০), অনু (২৫), ইসমাইল (৫৫), রুবেল (২৬)। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

.

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার মোশাররফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত ও আহতদের উদ্ধার এবং আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। তবে, প্রাথমিকভাবে নিহত ও আহতদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এনাম মুন্সি জানান, ডিপো থেকে ডিজেল ও অকটেন গাড়িতে লোড দেয়ার সময় হঠাত্ করেই বিষ্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে যায়।

এদিকে, খালিশপুর, দৌলতপুর, টুটপাড়া, নৌ ফায়ার এবং পাজারো-১, ২ সহ ফায়ার সার্ভিসের ৯টি অগ্নিনির্বাপক ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিস খুলনার উপ-পরিচালক আবুল হোসেন, এডি মোশারফ হোসেন ও ডিএডি ইকবাল বাহার বুলবুল নেতৃত্বে রয়েছেন।