অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিশু রাইফা খুনের দায়ে অভিযুক্ত ৪ চিকিৎসককে জামিন দিয়েছে আদালত

0
.
চট্টগ্রাম বেসরকারী ম্যাক্স হাসপাতালের চিকিৎসকের ভুল চিকিৎসায় সাংবাদিক কন্যা শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ৪ চিকিৎসককে জামিন দিয়েছে আদালত।
 
আজ সোমবার (২৬আগষ্ট) চট্টগ্রাম মেট্রোপলিটন ২য় আদালতের ভারপ্রাপ্ত মুখ্য মহানগর হাকিম আবু ছালেম মো. নোমান তাদের জামিনের আদেশ দিয়েছেন।
 
জামিন পাওয়া চিকিৎসকরা হলেন,  ডা. বিধান রায় চৌধুরী, ম্যাক্স হাসপাতালের চিকিৎসক দেবাশীষ রায় চৌধুরী, শুভ্রদেব ও হাসপাতালের পরিচালক লিয়াকত আলী।
 
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি জানান, অভিযুক্ত ৪ চিকিৎসককে পুলিশ রিপোর্ট জমা দেওয়া পর্যন্ত জামিন দিয়েছেন আদালত।
 
এর আগে নগরীর চকবাজার থানায় রাইফা হত্যার অভিযোগে দায়ের হওয়া মামলায় গত ৩০ জুলাই উচ্চ আদালতে আত্মসমর্পণ করে ৪ সপ্তাহের জন্য জামিন পেয়েছিলেন অভিযুক্ত এই ৪ চিকিৎসক। 
২৬ আগস্ট উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে আজ সোমবার (২৭ আগস্ট) চট্টগ্রামের আদালতে আত্মসমর্পণ করেন তারা।
 
উল্লেখ্য, গত ২৯ জুন রাতে নগরীর মেহেদীবাগে অবস্থিত বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন দৈনিক সমকালের সাংবাদিক রুবেল খানের মেয়ে রাইফা খান।  এর পর রাইফার পরিবার ও সাংবাদিকদের পক্ষ থেকে অভিযোগ তোলা হয় হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এবং চিকিৎসকদের ভুল চিকিৎসা ও অবহেলার কারণেই রাইফার মৃত্যু হয়েছে।