রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান
রমা চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানালেন চট্টগ্রামবাসী

0
.

একাত্তরের বীরাঙ্গনা ও লেখিকা রমা চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রামের সর্বসস্তরের মানুষ। সোমবার (৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১২টার দিকে তাঁর মরদেহ নগরীর কেন্দ্রিয় শহীদ ‍মিনারে নেয়ার পর চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয় এ মুক্তিযোদ্ধা নারীকে।

এর আগে বেলা বেলা পৌনে ১১টার দিকে রমা চৌধুরীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়ার পর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও প্রশানের পক্ষ থেকে তাঁর কফিনে পুস্পস্তবক দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়।

মহানগর বিএনপির শ্রদ্ধাঞ্জলী

এ সময় বীরাঙ্গনার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের কমান্ডার, দক্ষিণ জেলা আওয়ামী লীগ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, লেখক ও শহীদজায়া মুশতারি শফী, মুক্তিযোদ্ধা অমল মিত্র, বিএফইউজে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, ভারপ্রাপ্ত সিটি মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আবু সুফিয়ান, নগর ছাত্রলীগ, জেলা শিল্পকলা একাডেমি, সিপিবি চট্টগ্রাম জেলা, ওয়াকার্স পার্টি, গণজাগরণ মঞ্চ, উদীচী সংসদ ও বিভিন্ন স্কুল কলেজ শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ।

মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলী।

এর আগে আজ সোমবার ভোর সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় এই বীরাঙ্গনা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ বিকালে জেলার বোয়ালখালী উপজেলার নিজ গ্রামে রমা চৌধুরীকে সমাহিত করা হবে হবে বলে জানিয়েছেন তার একমাত্র সন্তান জহর চৌধুরী।

কোন মন্তব্য নেই