অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে পিকআপ ভ্যান থেকে ২১ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ২

0
.

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানা এলাকায় অভিযান চালিয়ে একটি পিকআপ ভ্যান থেকে ২১ হাজার ১শত ৮০ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসময় পিকআপ ভ্যানটি জব্দ করে দুজন ইয়াবা কারবারিকে গ্রেফতার করা হয়। রবিবার ভোরে নগরীর ব্যারিষ্টার কলেজ গেইটের দক্ষিণ পার্শ্বে জিলানী এন্টারপ্রাইজের সামনে থেকে ইয়াবাসহ দুজনকে গ্রেফতারের ৬তথ্য জানিয়েছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লার দেবীদ্বার থানা বরকামতা গ্রামের মো. সানাউল্লাহর ছেলে মো. আবু ছায়াম (৩০) এবং একই জেলার তিতাস থানা গাজীপুর গ্রামের মো. রেনু মিয়ার ছেলে মো, রবিন।

র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান জানান, তাদের কাছে তথ্য ছিলো চট্টগ্রাম কাস্টমস এলাকা হতে সী-বিচ পতেঙ্গা এলাকার উদ্দেশ্যে একটি পিক আপ ভ্যানে করে বিপুল পরিমাণ ইয়াবা বহণ করছে কতিপয় মাদক ব্যবসায়ি। ওই খবরে রবিবার ভোররাতে নগরীর ইপিজেড থানা এলাকায় বিশেষ চেকপোস্ট বসিয়ে তল্লাশী চালানো হয়।

এসময় সন্দেহজনক একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন ১৮-৫০৯৮)কে থামিয়ে তল্লাশী করলে পিকআপ ভ্যানের ডান পার্শ্বে চেসিসের ভিতরে সুকৌশলে লুকানো অবস্থায় ২১ হাজার ১শ ৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরে পিকআপ ভ্যান থেকে দুই ইয়াবা কারবারিকে গ্রেফতার করে র‌্যাবের সদস্যরা।

তিনি জানান আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাজাসাবাদে জানতে পারে তারা দীর্ঘদিন যাবত গাড়ির ড্রাইভিং করার আড়ালে ইয়াবা ট্যাবলেট একটি সংঘবদ্ধ চক্রের নিকট হতে সংগ্রহ করে চট্টগ্রামের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১ কোটি ৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং জব্দকৃত পিকআপ ভ্যানের আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরীর ইপিজেড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।