অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের জামিন

0
.

কথিত চাঁদাবাজির মামলায় গ্রেফতার যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক এ আদেশ দেন।

গত ৮সেপ্টেম্বর মামলাটির তদন্ত কর্মকর্তা, মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বজলু্র রহমান একদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে ফের রিমান্ড চাইলে তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ ‍দেন আদালত।

মামলায় মোজাম্মেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী সুপ্রকাশ দত্ত, রিপন কুমার বড়ুয়া, মো. জাহিদুর রহমান ও ফুয়াদ হাসান।

শুনানি শেষে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, ‘মোজাম্মেলের বিরুদ্ধে অন্য কোনো মামলায় গ্রেফতারের আদেশ নেই। তাই তার মুক্তি পেতে আইনি কোনো বাধা নেই।’

উল্লেখ্য- গত বুধবার (৫ সেপ্টেম্বর) রাত ৩টায় তাকে গ্রেফতার করেন মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) বজলুর রহমান। মিরপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রিয়াজুল ইসলাম জানান, দুলাল নামে এক ব্যক্তি মোজাম্মেলের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেছেন। ওই মামলায় তাকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ১০/১৫ দিন ধরে মোজাম্মেল হক বাংলাদেশ সড়ক পরিবহনের নেতা দাবি করে মিরপুর রোড শ্রমিক কমিটির কাছ থেকে প্রতি মাসে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে বাদী ও সংগঠনের বিরুদ্ধে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখান। গত ৩ সেপ্টেম্বর বিকেল ৫টায় মিরপুর সনি সিনেমা হলের সামনে মোজাম্মেল হক দুই লাখ টাকা চাঁদা দাবি করেন।