অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আউটার স্টেডিয়ামে ৪দিন ব্যাপী নিটল টাটা মোটরস্ গ্রাউন্ড মেলা উদ্বোধন

0
.

চট্টগ্রাম মহানগরীর আউটার স্টেডিয়ামে শুরু হয়েছে নিটল টাটা মোটরস্ এর চারদিনব্যাপী গ্রাউন্ড মেলা। মঙ্গলবার থেকে শুরু হওয়া মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত।

আজ মঙ্গলবার সকলের জন্য উম্মুক্ত এ মেলার শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

এ উপলক্ষে আয়োজিত এক সমাবেশে সভাপতিত্ব করেন নিটল টাটা গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহ্মদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাটা মোটরস্ লি. এর ভাইস প্রেসিডেন্ট ও হেড মি.রাজেশ কাউল। এ সময় টাটা মোটরস্ লি.এর জেনারেল ম্যানেজার অভিষেক মাথুর, প্রজেক্ট ম্যানেজার ভিশাল শরমা,নিটল টাটার সিইও মোস্তাক আহমেদ,পরিচালক এস এ ফারুক প্রমূখ মঞ্চে উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেছেন বাংলাদেশের গণ পরিবহণ ব্যবস্থায় অবৈজ্ঞাণিকভাবে প্রস্তুতকৃত যান পরিবহনের আধিক্য বেশি। দেশে সড়ক দূর্ঘটনার পেছনে এটিও একটি বড় কারন। অন্যদিকে বেশি এক্সেল লোড বিশিষ্ট গাড়ী চলাচলের কারনে আমাদের দেশে সড়কগুলো তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়। তাই সময়ের চাহিদার কথা মাথায় রেখে টাটা মোটরস্ আবিস্কৃত হাইওয়ে মিনি পরিবহন। যা আমাদের দেশের জন্য সময় উপযোগি পরিবহন। এ পরিবহনটি বাজারজাত করনে এগিয়ে এসেছে নিটল মোটরস্ লি.। রাস্তায় ভারী যানপরিবহন চলাচলের চেয়ে অপেক্ষাকৃত হালকা পরিবহন চলাচল করলে সড়ক দীর্ঘস্থায়ীর পাশাপাশি দেশের যানজটের সমস্যাও অনেকাংশে হ্রাস পাবে। এ হাইওয়ে মিনি দেশে পরিবহন ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন আনবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

প্রশংসনীয় উদ্দ্যেগের জন্য নিটল টাটা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে এবং আগামী প্রজন্মের জন্য একটি বসবাসযোগ্য নগরী গড়ে তুলতে তার নিরলস প্রচেষ্টার কথা উল্লেখ করে মেয়র বলেন, যে কোন নগরে জনবান্ধব পরিবহন,ফুটপাত,বাস রেপিড ও ট্রানজিট সিস্টেম ব্যবস্থা থাকা বাঞ্চনীয়। তাই জনবান্ধব পরিবহন ব্যবস্থা, সুশৃংখল নাগরিক সমাজ গঠনে সচেতনতা সৃষ্টি অপরিহার্য। এই জন্য তিনি পরিবহনের ক্ষেত্রে টাইমফ্রেম নির্ধারণ করে নগর উন্নয়নের একটি রূপরেখা তৈরী ও বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে পরিবহন জগতের পথিকৃৎ হিসেবে পরিচিত নিটল টাটার চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ বলেন চট্টগ্রাম নগরীর উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। এর কারিগর হচ্ছে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ নগরীর উন্নয়নের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে নিটল টাটার পক্ষ থেকে তিনি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। নিটল মোটরস্ এর চেয়ারম্যান আরো বলেন, চট্টগ্রাম একটি বাণিজ্যিক শহর। এই শহরে তাদের ব্যবসার প্রসার এর লক্ষে নিটল মোটরস ক্রেতাগণকে সুলভ মূল্যে গাড়ী ক্রয়সহ নানামুখি প্রনোদনা আয়োজনের কথা তিনি উল্লেখ করেন।

পরে মেয়র মেলায় বিক্রিত গাড়ী ক্রেতাদের মধ্যে গাড়ীর চাবী হস্তান্তর এবং র‌্যাফেল ড্রয়ের বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।