অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এ সরকার অমানবিক ও দানবিক সরকারঃ নজরুল ইসলাম খান

0
.

বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন- সেনাবাহিনী ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠ হবেনা। এ সরকার একটি অমানবিক ও দানবিক সরকার। অন্যায় ভাবে বিএনপি বয়োবৃদ্ধ নেতাদেরকে জেলে বন্দি করে রেখেছে। নেত্রীসহ সকল রাজবন্দিদের মুক্তির জন্য আরো ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। বীর চট্টগ্রাম থেকে অতীতের মত আন্দোলনের তীব্রতা বাড়াবে নেতাকর্মীরা। বেগম খালেদা জিয়া ছাড়া এদেশে আর জাতীয় কোন নির্বাচন হতে দেয়া হবেনা বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আজ শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জেলার হাটহাজারীতে জাতীয় সংসদের সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা সৈয়দ ওয়াহিদুল আলমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ওয়াহিদুল আলমের মত দলের প্রতি অনুগত নেতা রাজনৈতিক অঙ্গনে আর জম্মাবেনা। সৈয়দ ওয়াহিদুল আলমের মৃত্যুকালে তাঁর দুঃখ একটাই নেত্রীকে মুক্ত দেখে যেতে পারেননি। রাজনৈতিক জীবনে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করার আহবানই ছিল সৈয়দ ওয়াহিদুল আলমের রাজনৈতিক শেষ বক্তব্য।

শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনীতিতে ওয়াহিদুল আলমের অবদান আলোচনায় শেষ করা যাবেনা। স্বৈরাচার বিরোধী আন্দোলনে আপোষহীন ছিলেন তিনি। প্রতিটি রাজনৈতিক সংকটে ছিলেন সহায়কের ভুমিকায়। তিনি ছিলেন একজন সৎ ও ত্যাগি রাজনীতিবিদ। রাজনীতিতে তাঁর অবদান ছিল অসাধারন।

হাটহাজারীর লালিয়ার হাট মাদরাসা মাঠে চাকসু ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক,বিএনপি’র ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, মো.শাহজাহান, জয়নাল আবেদিন ফারুক, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক,শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, মাহবুবের রহমান শামীম, ব্যারিস্টার রুমিন ফারহানা, মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন, জাফরুল ইসলাম চৌধুরী, মহিলা দলের নেত্রী সুলতানা আহমেদ, বেগম নুরী আরা ছাফা, ব্যারিস্টার শাকিলা ফারজানা, শামীমা বরকত, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী,আবুল হাসেম বক্কর, সাথী উদয় কুসুম বড়ুয়া,আবু সুফিয়ান, এম এ হালিম,উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, ইদ্রিস চেয়ারম্যান, মো. এনামুল হক, আহমদ খলিল খান, মনোয়ারা বেগম মনি,জেলি চৌধুরী প্রমুখ।