অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিথ্যা গায়েবী মামলা দিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না-নোমান

1
.

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় বিএনপি নেতা কর্মীদের নামে মিথ্যা গায়েবী মামলা দায়ের ও নেতাকর্মীদের বাসায় বাসায় পুলিশের তল্লাশী এবং বিপুল সংখ্যক নেতাকর্মী গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বুধবার রাতে পাঠানো এ বিবৃতিতে তিনি বলেন, পুলিশ নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডে বিনা ওয়ারেন্টে বিএনপি নেতাকর্মীদের কে গ্রেপ্তার করছে এবং গায়েবী মামলায় অর্ন্তভূক্ত করছে।

নোমান বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে নিশ্চিহৃ করা যাবেনা। দমন-পীড়ন যত বাড়বে বিএনপি তত বেশী শক্তিশালী হবে।  তিনি বলেন, পুলিশ বাহিনীর সদস্যরা প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারী। তাঁরা কোন রাজনৈতিক দলের সদস্য নয় তাই ক্ষমতাসীন দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য অতি উৎসাহী কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য পুলিশ কর্মকর্তদের প্রতি আহবান জানান।

এই সরকার শেষ সরকার নয় এটা মনে করিয়ে দিয়ে আবদুল্লাহ আল নোমান বলেন, দক্ষিণ এশিয়ার বৃহওম রাজনৈতিক দল বিএনপি, দেশনেএী বেগম খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নিবার্চনের মাধ্যমে বিএনপি অচিরেই ক্ষমতায় আসবে। তিনি বিএনপি নেতা কর্মীদের প্রতি সংযত আচরণ করার জন্য পুলিশের প্রতি আহবান জানান।