অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীতে দুই শিশু সন্তানকে হত্যার দায় স্বীকার করে গ্রেফতারকৃত মা

0

9869_5রাজধানীর উত্তর বাসাবোর বউবাজার এলাকার একটি বাসার চিলেকোঠায় ভাইবোনকে গলাকেটে হত্যা করেছে বলে দায় স্বীকার করেছেন মা তানজিন রহমান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের দায়ভার স্বীকার করেন বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার রাত সোয়া ১০টার দিকে ভাইবোনের লাশ উদ্ধারের পর তাদের মায়ের খোঁজ পাওয়া যায়নি। তবে শনিবার (১৩ আগস্ট) ভোরে ওই এলাকার আরেকটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কুদ্দুস বলেন, ‘নিহত দুই শিশু মাশরাফি বিন মাহবুব ও হুমায়রা বিনতে মাহবুবের মা তানজিন রহমানকে শনিবার ভোরে ওই এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে থানায় রাখা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তানজিন রহমান সন্তানদের গলাকেটে হত্যা করেছেন বলে স্বীকার করেছেন। তবে এ হত্যাকাণ্ডে আর কেউ জড়িত আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। নিহত শিশুদের বাবা মাহবুবুর রহমান মাকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।’

নিহত দুই শিশুর মধ্যে মাশরাফি বিন মাহাবুবের বয়স ৭ বছর এবং হুমায়রা বিনতে মাহবুবের বয়স ৬ বছর। তারা স্থানীয় একটি মাদ্রাসায় পড়ত বলে জানিয়েছেন স্বজনেরা।

শিশু দুটি মরদেহ পাওয়া ওই বাসা থেকে একটি চাপাতি পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। তবে ওই চাপাতি দিয়েই হত্যা করা হয়েছে কি না, এ ব্যাপারে পুলিশ তদন্ত করছে।

দুই শিশুর বাবা মোহাম্মদ মাহবুবের বরাত দিয়ে শুক্রবার রাতে পুলিশ জানিয়েছে, রাত আনুমানিক ৯টার দিকে বাসায় ফিরেন। বাসায় গিয়ে দুই শিশুর গলাকাটা লাশ দেখতে পান তিনি।

মাহবুবুর রহমান ঢাকা ওয়াসার কর্মকর্তা। মহবুবুর রহমানের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলায়। মা তানজিন রহমান গৃহিণী। তার বাবার বাড়ি খিলগাঁওয়ের বাগিচা এলাকায়।