অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঙালী সত্যিকার অর্থে বীর-চট্টগ্রামে এইচ টি ইমাম

0
.

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন-বাঙালী সত্যিকার অর্থে বীর এবং ত্যাগ স্বীকার করতে পারে, তার প্রকৃত উদাহারন রোহিঙ্গাদের আশ্রয় দেয়া।

তিনি আজ রবিবার দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লু-বে ভিউ মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  একথা বলেন।

তিনি আরও বলেন, আমি বাঙালি। আমি বঙ্গবন্ধুর বাংলাদেশের বাঙালি। এই পরিচয় আমাদের গর্বিত করে। যত মেধাবীই হোন, বাঙালি পরিচয় দিতে হবে গর্বভরে। আমরা বাঙালি। আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সারাবিশ্বে প্রশংসিত হয়েছি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন তোমাদের স্কুলে কি জাতীয় পতাকা ওড়ানো হয় ? জাতীয় সঙ্গীত গাওয়া হয় ? তোমরা কি শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাইতে পারো ?’ ‘শুধু ভালো পড়ালেখা করলে কিংবা জিপিএ-ফাইভ পেলেই হবে না। জিপিএ-ফাইভ বললেই এখন আঁতকে উঠি। সততা এবং দেশপ্রেম নিয়ে ভবিষ্যতের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে তোমাদের।

.

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাবেক ছাত্রলীগ নেতা সীমান্ত তালুকদার এবং সংগঠনের উপদেষ্টা মোহাম্মদ ইমরান।

একই অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর সন্তান ডা. নুজহাত চৌধুরী শম্পা দেশের ভবিষ্যৎ প্রজন্মকে জামায়াত-শিবিরের সঙ্গে আপোষ না করার আহ্বান জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা মুক্তিযোদ্ধার মতো হবে। দেশের জন্য বুক চিতিয়ে দেওয়ার সাহস যেন তোমাদের থাকে। তোমরা কখনোই জামায়াত-শিবির ও তাদের সহযোগী বিএনপির সঙ্গে কম্প্রোমাইজ করবে না। আমার বাবার খুনি হচ্ছে ওই জামায়াতিরা। তোমরা কখনো খুনীদের সঙ্গে আপোষ করবে না।

তিনি বলেন, দুর্নীতি না করে দেশকে ভালোবাসবে।। মন্ত্রী-এমপি হওয়া লাগবে না। আমলা হওয়া লাগবে না। তোমরা বঙ্গবন্ধুর মতো নেতা হও, তোমাদের পেছনে সারা দেশ থাকবে।

অনুষ্ঠানে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ৫৭৪ জন শিক্ষার্থীকে পুরস্কার, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অতিথিরা।