অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রী আমাকে মহব্বত করেন, আওয়ামীলীগ হলেও কোন আপত্তি নাই-আহমদ শফী

1
.

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, “কেউ কেউ বলে আমি আওয়ামীলীগ হয়ে গেছি কমভক্ত, মিথ্যা কথা বলতেছে ওনি (শেখ হাসিনা) আমাকে এমনি মহব্বত করে দিয়েছেন। আমি আওয়ামীলীগ হই নাই। ঐটা আপনাদের ভুল কথাবার্তা বলতেছেন, কথাবার্তা বলার সময় সত্য-মিথ্যা যাচাই করে বলবেন। কি করে বলতেছেন আমি আওয়ামীলীগ হয়ে গেছি? আওয়ামীলীগ হলেও কোন আপত্তি নাই। আওয়ামীলীগের মধ্যে এমন এমন মানুষ আছে, যারা দ্বীনকে ভালোবাসে আমাদেরকে মোটা অংকে টাকা মাদ্রাসায় সাহায্য করে। সেজন্য ওনি আওয়ামীলীগ ওনি বিএনপি ওনি এই, এই কথা বলে বলে আল্লাহর কাছে কি জবাব দিবেন আমাকে বলেন?

তিনি সোমবার (১ অক্টোবর) দারুল উলূম হাটহাজারীর ছাত্র মিলনায়তনে বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের ২০১৮ সালের কেন্দ্রীয় পরীক্ষায় মুমতাজ (জিপিএ ৫) প্রাপ্ত চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ এবং কওমী মাদরাসার ঐতিহ্য ও অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শাহ আহমদ শফী এসব কথা বলেন।

শফি বলেন, কওমী সনদের স্বীকৃতি একটি ঐতিহাসিক মাইল ফলক এবং সম্মানের বিষয়।  মাননীয় প্রধানমন্ত্রী এটি আমাকে দিয়ে সম্মান দেখিয়েছেন। আমরা তার কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ছাত্রদের উদ্দেশ্য করে তিনি বলেন, তোমরা (ছাত্ররা) ও এটার মূল্যায়ন করো। তোমরা অনেক বড় ডিগ্রি পেয়ে গেছ। আগে তোমরা গোপনে গোপনে সরকারি মাদ্রাসায় পরীক্ষা দিতে। এখন সরকারী মাদ্রাসার ছাত্ররা এখানে এসে পরীক্ষা দিবে। কতবড় লাভবান হয়েছ তোমরা। সেজন্য তোমাদের বলতেছি ভাল করে লেখাপড়া কর। সরকারী সনদ দিয়ে কওমী উলামাদের সম্মানিত করেছেন তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আল্লামা শফি আরো বলেন, হে আল্লাহ! হাটহাজারীর সম্মান তুমি বাড়িয়ে দাও। এই হাটহাজারীতে যারা মাদক, ইয়াবা, মদ, জুয়া ইত্যাদির মাধ্যমে বদনাম ছড়াচ্ছে আপনি তাদের হেদায়াত দিন। যারা এর থেকে বিরত থাকবে না তাদের ধ্বংস করে দিন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, আমার হুজুর যা বলেছেন তাই মেনে নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। কওমী সনদকে স্বীকৃতি দিয়ে তিনি (মাননীয় প্রধানমন্ত্রী) শুধু আমাদেরকে সম্মানিত করেননি হুজুরকে সম্মানিত করে তিনি নিজেই সম্মানিত হয়েছেন। বিশ্বের কোথাও এই সনদের স্বীকৃতি নাই শুধুমাত্র আমাদের বাংলাদেশে স্বীকৃতি দেয়া হয়েছে। আমরা এটা নিয়ে বিভ্রান্তে ছিলাম সমস্ত বিভ্রান্তি আজ দুর হয়েছে। উপস্থিত আলেম ওলামাদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন আমি বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব নেয়ার পরই বিশ্ববিদ্যালয় প্রথম নিয়োগপ্রাপ্ত মাওলানা এই হাটহাজারী মাদ্রাসার। শফি হুজুরের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সহ্য করবেননা জানিয়ে তিনি বলেন শফি হুজুর শুধু আপনাদের হুজুর নয় আমার হুজুর নয় তিনি বিশ্বের হুজুর। আল্লাহর কাছে এটাই প্রার্থনা করি আজকে হুজুর যেভাবে আমাদের পথপ্রদর্শক করছেন আজকে আলোকিত করছেন আগামিতেও যেন আমাদেরকে আলোকিত করতে পারেন তিনি হুজুরের দীর্ঘায়ু কামনা করেন।

হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, কওমী সনদের স্বীকৃতি দিয়ে দেশ ও জনগণের সেবা করতে হতে। বাতিলের দাঁতভাঙ্গা নয় মাড়িভাঙ্গা জবাব দিতে হবে।

চট্টগ্রাম সাতকানিয়া আসনের এমপি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, কওমী সনদের এমন স্বীকৃতি বিশ্বে বেনজীর। বিশ্বের কোথাও সরকারীভাবে স্বতন্ত্র স্বীকৃতির নজির নেই। অন্যান্য দেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধীনে সনদ দেয়া হয়। কিন্তু বাংলাদেশে সরকারীভাবে স্বতন্ত্র স্বীকৃতি দেয়া হয়েছে। বিশ্বে যত মাদরাসা আছে সবগুলোর মূল হলো কওমী মাদরাসা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, বেফাক মহাপরিচালক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, বেফাক সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন, হাটহাজারী সরকারী কলেজের অধ্যক্ষ্য মীর কফিল উদ্দিন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির প্রমূখ উলামায়ে কেরাম।

প্রসঙ্গত: বেফাক কর্তৃক চট্টগ্রাম বিভাগের জিপিএ ৫ পাওয়া ১৫০ জন ছাত্রকে পুরষ্কার ও নগদ টাকা প্রদান করা হয়।

১ টি মন্তব্য
  1. mahbubur rahman বলেছেন

    Uni akjon boro alm una k shomman kori
    kinto shapla chottorer kotha ki vole gesen
    jader lal rokto az o manusk k mormahoto Kore
    uni ki jara shohid hoyesen tader attar shathe beimani
    kortesen shodu koumi shonod paiya ki matal hoyegesen?