অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে হিমু হত্যার রায় বিকালে

0

himu1470904295চট্টগ্রামে কুকুর লেলিয়ে দিয়ে স্কুলছাত্র হিমাদ্রী হিমু হত্যার চাঞ্চল্যকর মামলার রায় দেয়া হবে আজ রবিবার বিকাল ৪টায় ঘোষণা করা হবে। রায় ঘোষণা দু’দফা তারিখ পেছানোর পর রবিবার নির্ধারন করেছে আদালত। গত বুধবার চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম এ তারিখ নির্ধারণ করেন।

এর আগে প্রথমবার গত ২৮ জুলাই (বৃহস্পতিবার) রায় ঘোষণার কথা থাকলেও বিচারক ছুটিতে থাকায় তা পিছিয়ে ১১ আগস্ট রায় ঘোষণার সময় নির্ধারণ করেছিলেন আদালত।

এরপর ১০ অগাস্ট জানা যায় চট্টগ্রাম আদালতের মারা যাওয়া আইনজীবীদের স্মরণে পরদিন ‘ফুল কোর্ট রেফারেন্স’ থাকবে। এ কারণে ওইদিনও রায় ঘোষণা হয়নি।

সর্বশেষ পরদিন এ মামলায় রায় ঘোষণা করতে ১৪ অাগস্ট সময় নির্ধারণ করেন আদালত।

উল্লেখ্য, ২০১২ সালের ২৭ এপ্রিল নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ফরহাদ ম্যানশনের বাড়ির চারতলায় হিমুকে হিংস্র কুকুর লেলিয়ে দিয়ে নিমর্মভাবে নির্যাতন করে সেখান থেকে ফেলে দেয় তারই কয়েকজন বন্ধু। গুরুতর আহতবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৬ দিন পর ২৩ মে মারা যায় হিমু। হিমু পাঁচলাইশ আবাসিক এলাকার ১ নম্বর সড়কের ইংরেজি মাধ্যমের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের ‘এ’ লেভেলের শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় হিমুর মামা প্রকাশ দাশ অসিত বাদি হয়ে পাঁচলাইশ থানায় পাঁচজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছিলেন। আসামিরা হলেন, ব্যবসায়ী শাহ সেলিম টিপু, তার ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ এবং রিয়াদের তিন বন্ধু শাহাদাৎ হোসাইন সাজু, মাহাবুব আলী খান ড্যানি এবং জাহিদুল ইসলাম শাওন।

এদের মধ্যে শাহ সেলিম টিপু, শাহাদাৎ হোসাইন সাজু ও মাহাবুব আলী খান ড্যানি বর্তমানে কারাগারে আছেন। বাকী দুই আসামি জুনায়েদ আহমেদ রিয়াদ ও জাহিদুল ইসলাম শাওন পলাতক আছেন।