অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাবির ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁস মামলায় গ্রেফতার ৬

0
.

ঢাকা বিশ্ববিদ্যলয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ছয়জনসহ অজ্ঞাতনামা প্রশ্নফাঁসকারীদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলাও করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহসান বাদী হয়ে গতকাল শনিবার (১৩ অক্টোবর) শাহবাগ থানায় একটি মামলা ( মামলা নম্বর-২৯) দায়ের করেছেন।

প্রশ্নফাঁসের ঘটনা গ্রেফতার ব্যক্তিরা হলেন, মো. জাহিদুল ইসলাম, ইনসান আলী রকি, মোস্তাকিম হোসেন, সাদমান সালিদ, তানভীর আহমেদ ও মো. আবু তালেব। তাদের মধ্যে ইনসান আলী রকি হলো ভতিচ্ছু আর জাহিদুল ইসলাম ভর্তিচ্ছু ইনসানের বাবা। বাকি চারজন ইনশান আলী রকিকে প্রশ্নদাতা সাব্বির হোসাইন রানার সহযোগী বলে জানা গেছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে ওই আসামিদের গ্রেফতার করা হয়।

এজাহার থেকে জানা গেছে, এক নম্বর আসামি জাহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে বগুড়ার রাহেমা অ্যাডমিশন সেন্টারের পরিচালক সাব্বির হোসাইন রানা এবং গুগল অ্যাডমিশন সেন্টারের লিমন ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র সংগ্রহ করে পরীক্ষার আগেই দুই নম্বর আসামি ইনসান আলী রকিকে দেয়। এ ছাড়া তারা প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত এই স্বীকারোক্তি দিয়েছে বলে উল্লেখ আছে এজাহারে।