চবিতে চলছে মাসব্যাপী মাদকবিরোধী পথনাটক

0
ব্রেকিং নিউজ
  •                                                                                                                                    
.

চবি প্রতিনিধিঃ

“মাদককে না বলি, সুস্থ জীবনযাপন করি” এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দীর্ঘ এক মাস ব্যাপী পথনাটক চলছে। যাতে শিক্ষার্থীদের মধ্যে মাদকাসক্তির প্রতিকূল প্রভাব সম্পর্কে সচেতনতা সৃষ্টি করা যায়।

গত বুধবার (১০ অক্টোবর) উদ্বোধনী দিনে ব্যবসায় অনুষদের সামনে এবং বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকাতে নাট্যকলা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘জীবনের জয়গান’ পথনাটকটি মঞ্চস্থ হয়।

নাটকের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী,অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার,চবি প্রক্টর আলী আজগর চৌধুরী,নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক আশিম দাস ও কুমতল বড়ুয়া।

নাটকটি পরিকল্পনা ও নির্দেশনায় নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক শামীম হাসান এবং নাট্যকলা বিভাগের শিক্ষার্থীরা নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন।

নাটকটি একটি গানের মাধ্যমে শুরু করা হয় যা মাদকাসক্তির নেতিবাচক দিকগুলিকে বর্ণনা করে। এটি একটি মধ্যবিত্ত পরিবারের গল্প বলে। যেখানে বাবা-মা প্রায়ই তাদের একমাত্র মেয়ের সামনে খুটিনাটি বিষয়গুলিতে একে অপরের সাথে ঝগড়া বিবাদে লেগে থাকে। পিতামাতার মধ্যে ঝগড়া বিবাদ মেয়েটির জন্য মানসিক যন্ত্রণার সৃষ্টি করে, যা তাকে মাদক নিতে বাধ্য করে।

গতকাল রবিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় শামসুন্নাহার হল এ অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং পরবর্তী অনুষ্ঠানটি দুর্গা পূজা ছুটির পর একই সময়ে সোহরাওয়ার্দী হল এ অনুষ্ঠিত হবে।

নাটকটি বিভিন্ন সময়ে বিভিন্ন হল ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানে মঞ্চস্থ হবে এবং আগামী ১১ নভেম্বর ক্যাম্পাসের চারুকলা ইন্সটিটিউটে অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে সমাপ্ত হবে।

কোন মন্তব্য নেই