লালদীঘিতে সমাবেশের অনুমতি দিতে সরকার বাধ্য-ঐক্যফ্রন্ট

0
.

আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামের লালদীঘিতে জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশ করার ঘোষণা দিয়ে নেতারা বলেছেন সিলেটের মত চট্টগ্রামেও ঐক্যফ্রন্টকে সরকার অনুমতি দিতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন।

আজ সোমবার বিকালে মহানগরীর নাসিমন ভবন বিএনপি দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় এসব কথা বলেন নেতারা।

সভায় ঐক্যফ্রন্টের জাতীয় স্টিয়ারিং কমিটির সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, আগামী ২৭ অক্টোবর লালদীঘির মাঠে সমাবেশ হবেই। এবং আমরা সমাবেশের অনুমতি পাব।

তিনি বলেন, সিলেটেও সমাবেশের অনুমতি প্রথমে দেয়নি। যখনই ঐক্যফ্রন্টের পক্ষ থেকে হাইকোর্টে রিট করার প্রস্তুতি নেওয়া হচ্ছিল এবং গতকাল (রোববার) নোটিশ পাঠানো হলে সরকার তড়িঘড়ি করে অনুমতি দিতে বাধ্য হয়। একইভাবে চট্টগ্রামেও সমাবেশের অনুমতি দিতে সরকার বাধ্য হবে।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপির সম্পাদকমণ্ডলীর সদস্য আশরাফ উদ্দিন নিজাম, বিএনপির চট্টগ্রাম মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন,জেএসডির কেন্দ্রীয় সহ-সভাপতি গোলাম জিলানী চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপি নেতা শেখ মো. মহিউদ্দিন।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য, ন্যাপ (ভাসানী), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ভাসানী ফাউন্ডেশন, জমিয়াতুল ওলামা ইসলাম বাংলাদেশ, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), কল্যাণ পার্টিসহ অন্যান্য দলের মহানগরী ও জেলার নেতারা।

তবে শরীক দল জামায়াতে ইসলামীর কোন প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন না।

প্রস্তুতি সভায় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেন, সিলেটে যেভাবে সরকার সমাবেশের অনুমতি দিতে বাধ্য হয়েছে, চট্টগ্রামেও হবে। কারণ সরকার বুঝতে পেরেছে জাতীয় ঐক্যফ্রন্ট কতটা শক্তিশালী।

আশরাফ উদ্দিন নিজান বলেন, বড় দল, ছোট দল এটা কথা নয়। কথা হচ্ছে, আমরা ঐক্য করেছি এবং এই ঐক্য আমরা ধরে রাখতে চাই। ঐক্য নিয়ে আমরা সর্বোচ্চ আন্তরিক।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন