চুনতীর ১৯ দিনব্যাপি সীরাত মাহফিল শুরু ১৯ নভেম্বর

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

লোহাগাড়ার চুনতীতে আগামী ১৯ নভেম্বর শুরু হতে যাচ্ছে ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (স.) মাহফিল। চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত।

অলিকুল শিরোমনী মরহুম মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ সাহেব (র.) কতৃক প্রবর্তিত এ মাহফিলের খরচ আঞ্জাম দেয়ার জন্য এবার বাজেট নির্ধারণ করা হয়েছে ২ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে চট্টগ্রাম নগরীর রীমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ তথ্য জানানো হয়।

.

মুতাওয়াল্লী কমিটির সভাপতি মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও আর্ন্তজাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক জাহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মাহফিলের প্রধান সমন্বয়কারী আলহাজ্ব ইসমাঈল মানিক, লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আবচার, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জুনাঈদ, তামাকুমণ্ডি লেইন বণিক সমিতির সভাপতি শামশুল আলম, প্রবীণ আলেম মাওলানা কাজী নাছির উদ্দিন, ডা. গোলাম কিবরিয়া, চুনতী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, কাজী আরিফুল ইসলাম, মিয়া গোলাম কবীর, আলহাজ্ব আবু তাহের, শাহসাহেব কেবলার দৌহিত্র আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, তৈয়বুল হক বেদার, শফিক আহমদ চৌধুরী, ইদ্রিস মিনহাজ, জাফর সাদেক মিয়াজী, মসিহুল আজিম খান ছিদ্দিকি, নাঈম নিমু, এডভোকেট মিনহাজুল আবরার, কাজী জুয়েল, ফজলে এলাহি আরজু, আবু হেনা টুটুল, শাহাদাত খান ছিদ্দিকী, মুহাম্মদ ইব্রাহীম, নূর মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ। সভায় দেশের বিভিন্ন স্থানে উপকমিটিসমূহের কার্যক্রম নিয়ে প্রতিবেদন ও গতবছরের আয়-ব্যায়ের হিসাব উপস্থাপন করা হয়।

উল্লেখ্য, এবার ৪৮তম মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৯দিনব্যাপী এই মাহফিল এতদঅঞ্চলের সবচেয়ে বড় জমায়েত। প্রতিবছর দেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারত, পাকিস্তান, মিয়ানমার থেকে ধর্মপ্রাণ তৌহিদি জনতা এই মাহফিলে উপস্থিত হন। আগতদের জন্যে প্রতিদিন তাবাররুকের আয়োজন করা হয়। বিশেষ করে আখেরি মোনাজাতে লাখ লাখ মুসল্লী অংশ নেয়।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন