সংবাদ সম্মেলনে উপাচার্য
চবি’র ভর্তি পরীক্ষা শনিবারঃ প্রতি আসনে লড়বে ২৮ জন

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আগামী ২৭ অক্টোবর শনিবার। এ উপলক্ষ্যে অতিরিক্ত নিরাপত্তা জোরদার, প্রশ্নপত্র ছাপানো এবং যাতায়াতের জন্য অতিরিক্ত ট্রেনসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আজ বুধবার (২৪ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভা কক্ষে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষা কমিটি এসব কথা জানান।

সংবাদ সম্মেলনে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, এ বছর আমরা সম্পূর্ণ নিজেদের প্রেস এবং নিজস্ব ডিভাইসের মাধ্যমে কোনো প্রকার ভুলত্রুটি ছাড়াই ভর্তি আবেদনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে সক্ষম হয়েছি এবং ভর্তি প্রক্রিয়ার বাকী কার্যক্রম গুলোও আমাদের নিজস্ব ডিভাইস দ্বারাই সম্পন্ন করা হবে।

নিরাপত্তার ব্যাপারে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এ বছর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গোপন ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

তিনি জানান, এ বছর ১ লাখ ৩৬ হাজার ২৪৭টি আবেদন জমা পড়ায় প্রতি আসনে লড়বে ২৮ জন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ৪৪ হাজার ৪৩১ জন ভর্তি পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বীতা করবে। ‘বি’ ইউনিটে ৩১ হাজার ৭৯০জন, বি-১ উপ ইউনিটে ১ হাজার ৮৮৪জন, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৪৩৯জন, ও ‘ডি’ ইউনিটে ৪৪ হাজার ৫৬৮জন এবং ডি-১ উপ-ইউনিটে ২ হাজার ১৩৫জন প্রতিদ্বন্দ্বীতা করবে।

চবি উপাচার্যসহ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, প্রক্টর আলী আজগর চৌধুরী, ডি ইউনিটের কো-অর্ডিনেটর ও চবি আইন অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম আবু নোমান, বি-ইউনিটের কো-অর্ডিনেটর ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. সেকান্দার চৌধুরী, সি-ইউনিটের কো-অর্ডিনেটর ও বিবিএ অনুষদের প্রফেসর ড. আওরঙ্গজেব, এ-ইউনিটের কো-অর্ডিনেটর ও বায়লোজি অনুষদের ডিন প্রফেসর ড. মাহবুবুর রহমান, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকি এবং চবি শিক্ষক সমিতির সভাপতি আহমেদ সালা উদ্দিনসহ পরীক্ষা কমিটির অন্যান্যা সদস্যবৃন্দ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন