২৭ অক্টোবর লালদীঘি ময়দানে যে কোন মূল্যে সমাবেশ হবে-ঐক্যফ্রন্টে

0
.

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার বলেছেন, আওয়ামী লীগ সংবিধানের দোহাই দিয়ে ও আরেকটি এক তরফা নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টায় লিপ্ত। তিনি বলেন, এখন পেছনে তাকানো যাবে না। সামনের দিকে এগোতে হবে। কোন বাঁধা বিএনপিকে ঠেকাতে পারবে না।

২৭ অক্টোবর চট্টগ্রাম লালদীঘির ময়দানে সমাবেশ হবে। আশাকরি প্রশাসন আমাদেরকে মাঠ ব্যবহারের অনুমতি দেবে। ২৭ অক্টোবর চট্টগ্রামের সমাবেশ সফল করতে নেতা কর্মীদের প্রস্তুত থাকতে হবে।

তিনি আজ ২৪ অক্টোবর বুধবার সকালে আদালত চত্ত্বরে চট্টগ্রাম জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় সভায় এ কথা বলেন।

সভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ বলেছেন, গুপ্তহত্যা, বিচারবহির্ভূত হত্যা, গুম, খুন, বিরোধী মত দলন-নিপীড়নের সঙ্গে দেশজুড়ে চলা গণগ্রেফতারের গতি এখন আরো বৃদ্ধি পেয়েছে। শুধু অপশাসনের বিরুদ্ধে এবং গণতন্ত্রের কথা বলার কারণেই রাতে কোর্ট বসিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করে সরকারের উচ্চ মহলের নির্দেশে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে এটা সকলের কাছে পরিষ্কার।

প্রস্তুতি সভায় চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ান তিনি তার বক্তব্যে ২৭ অক্টোবর চট্টগ্রামের সমাবেশ সফল করতে সমন্বয় সভায় নেতা কর্মীদের প্রস্তুত রাখার আহবান জানান। তিনি বলেন, যে কোন মূল্যে ২৭ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি ময়দানে সমাবেশ হবে। তিনি প্রশাসনের উদ্দেশ্যে বলেন, আপনারা কারো দলীয় স্বার্থে ব্যবহৃত হবেন না। যদি দলীয় স্বার্থে কাজ করেন তাহলে জনগণ এর সমিচীন জবাব দেবে।

তিনি আরো বলেন, ক্ষমতাসীন দল ঐক্যপ্রক্রিয়াকে ষড়যন্ত্র বলছে। আমি বলবো ষড়যন্ত্র ওইটা না। ষড়যন্ত্র হলো রাষ্ট্রের কর্মকর্তাদের দলের কাজে ব্যবহার করা। এই ষড়যন্ত্র যতক্ষণ পর্যন্ত আছে, ততক্ষণ কষ্ট সহ্য করতে হবে। তিনি বলেন, এই ষড়যন্ত মুছে ফেলার জন্য প্রয়োজন জাতীয় পর্যায়ে ঐক্য।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা এডভোকেট জানে আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্য চট্টগ্রাম জেলার সদস্য সচিব মো. ফোরকান উদ্দিন লাহেরী, জাহাঙ্গির আলম দুলাল, গণফোারাম উত্তর জেলা সভাপতি রতন চন্দ্র ব্যানার্জী, চট্টগ্রাম মহানগর গণফোরামের সহসভাপতি মনসুর মাহমুদ খান, জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রাম নেতা আরিফ চৌধুরী, নুরুল আমিন, এস এম আবদুল মাবুদ, মাহমুদুল হক, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন আলো, রঞ্জিত সিকদার, মোজাফ্ফর আহমদ, এড. আ.হ.ম রাসেল, এড. আবু তাহের, মো. সোহরাব হোসেন, ডা. রবিউল হোসেন, গোলাম জিলানী, সাঈদুল ইসলাম প্রমুখ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন