ঐক্যফ্রন্টের মহাসমাবেশ উপলক্ষে বিএনপির প্রস্তুতি সভা
চট্টগ্রামের সমাবেশের মাধ্যমে সরকার পতনের সাইরেন বাজানো হবে-নোমান

1
.

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, দমন পীড়ন চালিয়ে এবং গায়েবী মামলা দিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না। মামলা, হামলা ও পুলিশী হয়রানী উপেক্ষা করে চট্টগ্রামবাসি জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে জনসমুদ্রে পরিণত করে চট্টগ্রাম থেকে সরকার পতনের সাইরেন বাজাবে।

তিনি আজ (২৬ অক্টোবর) শুক্রবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রামের বিভাগের আওতাধীন মহানগর ও জেলা বিএনপির নেতৃবৃন্দের যৌথ প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। আবদুল্লাহ আল নোমান বলেন, সরকারের পায়ে নীচে মাটি নেই। সরকার এখন জনবিচ্ছিন্ন হয়ে গেছে। আইনশৃংখলা বাহিনীকে ব্যবহার করে ২০১৪ সালের ৫ জানুয়ারীর মত আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র এদেশের জনগণ নস্যাৎ করে দেবে। দেশের জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ঐক্যফ্রন্টের ৭ দফা দাবী মানতে সরকারকে বাধ্য করা হবে। আন্দোলনের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।

তিনি চট্টগ্রামের সকল নেতকর্মীদেরকে ভয়ভীতি উপেক্ষা করে জাতীয় ঐক্যফ্রন্টের এ সমাবেশকে সফল করার আহবান জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, মীর মো. নাছির উদ্দিন, মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক ফজু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ওয়াদুদ ভূঁইয়া, সাবেক এমপি গাজী শাহজাহান জুয়েল, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার,হারুনুর রশিদ, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, ব্যারিষ্টার মীর হেলাল উদ্দিন, বিএনপি নেতা এম এ হালিম, চাকসু ভিপি নাজিম উদ্দিন, অধ্যাপক ইউনস চৌধুরী, মনিরুল ইসলাম ইউসুফ, নগর বিএনপির যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, বিএনপি নেতা মীর্জা মো. আকবর, ডা. খুরশিদ জামিল চৌধুরী, নূর মোহাম্মদ, অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম প্রমুখ।

এর আগে সকালে জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রাম বিভাগীয় এক প্রস্তুতি সভা নাসিমনভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এদিকে সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দের সাথে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় চট্টগ্রামের সর্বস্তরের নেতাকর্মীদেরকে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে ২ টার মধ্যে মিছিল সহকারে আসার আহবান জানান।

এ সমাবেশ উপলক্ষে চট্টগ্রামের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রস্তুতি সভায় সমাবেশ সফল করার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।

প্রথম মন্তব্য

একটি মন্তব্য দিন