অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে কড়া নিরাপত্তায়’ডি’ ইউনিটের পরীক্ষা শুরু

0
.

চবি প্রতিনিধিঃ

উৎসবমুখর ও কড়া নিরাপত্তায় শুরু হল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। দুই শিফটেই এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১ম শিফট শুরু হবে সকাল ৯ টা ৪৫ মিনিটে এবং ২য় শিফট দুপুর ২ টা ১৫ মিনিটে। চবি ক্যাম্পাসের ১৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বলেছে, পরীক্ষার হলে মোবাইল বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনও ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পরীক্ষায় মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

এবারে ‘ডি’ইউনিটে দুই শিফট মিলে ১ হাজার ১৫৭টি আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৪৪ হাজার ৫৬৮ জন। প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৯ পরীক্ষার্থী।

১ম শিফটে সকাল ৯ টা ৪৫ মিনিটে ভর্তি রোল ৫০০০০১ থেকে ৫২২২৮৪ পর্যন্ত মোট ২২ হাজার ২৮৪ জন এবং ২য় শিফটে বেলা ২ টা ১৫ মিনিটে ভর্তি রোল ৫২২২৮৫ থেকে ৫৪৪৫৬৮ পর্যন্ত মোট ২২ হাজার ২৮৪ জন পরীক্ষায় অংশ গ্রহণ করবে। এই ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ডাউনলোডের সুযোগ থাকবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।