অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৬সদস্য নিয়ে সরকারের সাথে সংলাপে বসছে ঐক্যফ্রন্ট

0
.

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে অাগামী ১ নভেম্বর গণভবনে সংলাপ করতে জাতীয় ঐক্যফ্রন্টের ১৬ সদস্যের প্রতিনিধি দলের তালিকা দেওয়া হয়েছে। ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে বলে জানা গেছে।

সংলাপে যারা অংশ নিবেন তারা হলেন-গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপি থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস, নাগরিক ঐক্য থেকে থাকবেন মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম, গণফোরাম থেকে মোস্তফা মহসিন মন্টু ও সুব্রত চৌধুরী, জেএসডি থেকে আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন ও তানিয়া রব, ঐক্য প্রক্রিয়া থেকে সুলতান মোহাম্মদ মনসুর, আ ব ম মোস্তফা আমিন ও স্বতন্ত্র হিসেবে থাকবেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

.

মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় মতিঝিলে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে জেএসডি সভাপতি অাসম অাব্দুর রব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অামন্ত্রণপত্র অামরা গ্রহণ করেছি। অামরা সব বিষয়েই কথা বলবো। সংবিধান তো জনগণের জন্য। তাই জনগণের ভোটাধিকার যাতে নিশ্চিত হয়, সেটাই অামাদের দাবি।

এর আগে বিকেল সোয়া ৪টায় ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এই বৈঠক শুরু হয়।

তিনি খালেদা জিয়ার সাজা বাড়ানোয় নিন্দা জানিয়ে বলেন, খালেদা জিয়া টাকা আত্মসাত করেছেন, এটা কেউই বিশ্বাস করবে না।

বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সভাপতি আসম আব্দুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর প্রমুখ।