বাঁশখালীর বিএনপি নেতা লিয়াকত আলী গ্রেফতার

0
.

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা বিএনপি নেতা ও  গণ্ডামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  লিয়াকত আলীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।  মঙ্গলবার (৩০ অক্টোবর) রাতে নগরীর কোতোয়ালী থানার লালদীঘি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম পাঠক ডট নিউজকে বলেন, লিয়াকতকে নগর গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা রয়েছে।

পুলিশ জানায়, ২০১৬ সালের ৪ এপ্রিল গণ্ডামারা ইউনিয়নে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করে বসতভিটা রক্ষা কমিটির ব্যানারে আন্দোলনে পুলিশের সাথে ত্রিমুখী সংঘর্ষের চারজন নিহত হন।

আন্দোলনকারী বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক ছিলেন লিয়াকত আলী। ওই বছরের ১৬ মে লিয়াকতের বাড়ি থেকে অস্ত্র উদ্ধারের পর তার অস্ত্র আইনে মামলাও হয়।

পরে বিএনপি নেতা লিয়াকত আলী গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

বাঁশখালী থানার ওসি মো. সালাহউদ্দিন বলেন, ‘লিয়াকত আলী ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, রাষ্ট্রদ্রোহ, অস্ত্র আইন, নাশকতা, চেক জালিয়াতিসহ নানা অভিযোগে প্রায় ২৪টি মামলা আছে। কয়েকটি মামলায় তিনি জামিনে আছেন। কয়েকটিতে ওয়ারেন্ট ইস্যু হয়েছে।’ গতকাল রাতে তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ গ্রেফতার করেছে শুনেছি।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন