সংলাপ বিভ্রান্ত করার জন্য সামাজিক মাধ্যমে খাওয়ার ছবি প্রকাশ : মান্না

0
.

সংলাপে খাওয়ার ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়াকে ছোটলোকী বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্য ফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘এই সরকার ছোটলোক। ওদের মতলবই খারাপ। এটা একটা মতলবি সরকার। সংলাপ বিভ্রান্ত করার জন্য এসব করছে’।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘মাটির ডাক’ নামের একটি সংগঠনের আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

‘নির্বাচন ভাবনা ও জনপ্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় মান্না প্রশ্ন তুলে বলেন, ‘অদ্ভুত বিষয়, আমরা গণভবনে সংলাপ করছি, সেখানে কোনও সাংবাদিক ছিলো না। কিন্তু খাওয়ার ছবি বের হলো কী করে? কোনও ছবি তো বাইরে যাওয়ার কথা না। ফেসবুকে ছবি গেল কী করে?’

একবার মাওলানা ভাসানীর খাওয়ার ছবি প্রকাশ হয়েছিলো সেই কথা উল্লেখ করে মান্না বলেন, ‘আপনাদের মনে আছে? একবার মাওলানা ভাসানী গিয়েছিলেন, তাকে খাইয়ে দাইয়ে ছবি বাইরে দেখিয়েছেন। কী রকম ন্যাক্কার জনক অবস্থা!’
তিনি আরো বলেন, ‘আমরা প্রথম থেকে বলেছি খেতে যাবো না। আলোচনা করতে যাবো। দেশের মানুষদের মুক্তির কথা বলতে যাবো। আমাদেরকে যখন

দাওয়াত করা হয়েছিল নৈশভোজে, আমরা তো বলেছিলাম ভোজসভার জন্য আমরা যাচ্ছিনা। আমরা যাচ্ছি সংলাপ করতে। সাত দফা দিয়েছি, একটা গ্রহণযোগ্য নির্বাচন দরকার, নাহলে দেশ ধ্বংস হয়ে যাবে’।
‘সরকারকে ছোটলোক’ সম্বোধন করে মান্না বলেন, ‘এটা কোনও উৎসব নয়। কিন্তু আমরা তো এই কথা বলিনি যে তোর বাসায় জলপানও করবো না। এরকম সম্পর্ক আমরা কখনও চাই না’।
‘পানি খাওয়াবে, চা খাওয়াবে, স্ন্যাক্স খাওয়াবে কে মানা করছে? কিন্তু তারা স্ন্যাক্সের সঙ্গে স্যুপের ছবি দিয়ে ছড়িয়ে দিয়ে কী বোঝাতে চাইছে? এই নেতারা জীবনে খায়নি, খেতে গিয়েছিল গণভবনে? ছোটলোক! সরকারটা একটা ছোটলোকের সরকার। নাহলে এগুলো করতে পারে না’।

‘সবার ছবি দিয়ে বাইরে জনগণকে কি বুঝাতে চায়? এজন্য বলছি লড়াই করছেন একটা ছোটলোকের সঙ্গে, এটা বুঝেই আমাদের লড়াই করতে হবে’।
সংগঠনের সভাপতি তাসনিম রানার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা শওকত মাহামুদ প্রমুখ।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন