কোটি টাকার চেক প্রতারনার মামলায় শিল্পপতি এয়াকুবের বিরুদ্ধে ওয়ারেন্ট

0
.

চেক প্রতারনার মাধ্যমে ব্যবসায়ীর এক কোটি পনের লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে এয়াকুব গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর মালিক এয়াকুব আলীর বিরুদ্ধে ওয়ারেন্ট জারীর নির্দেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। সোমবার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এর আদালত ওয়ারেন্ট জারীর এ আদেশ প্রদান করে।

তথ্যটি নিশ্চিত করেছেন বাদীর মামলা পরিচালক অ্যডভোকেট এ এম জিয়া হাবীব আহসান বলেন, গত ১৫ অক্টোবর অর্থ আত্মসাতের অভিযোগে আদালতে এয়াকুব আলীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন আগ্রাবাদ জাবেদ টাওয়ারস্থ দিব্য ইন্টারন্যাশনাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বজিত দে।

মামলার অভিযোগে জানা যায়, এয়াকুব আলী দীর্ঘদিনের সুসম্পর্কের সুবাধে ব্যবসায়ী বিশ্বজিত দের কাছ থেকে এক কোটি পনের লক্ষ টাকা ধার হিসেবে নেন। টাকার বিনিময়ে এয়াকুব আলী সে টাকার সমপরিমাণ একটি চেক বিশ্বজিৎকে দেন। এয়াকুবের মালিকানাধীন সেইফওয়ে সার্ভিস নামীয় প্রতিষ্ঠানের নামে সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স ব্যাংক লিঃ-র একটি চেক সিডিবি ০৪৭৫১৫৬ নম্বরের চেকটি তিনি ইস্যু করেন।

কিন্তু এয়াকুব আলীর স্বাক্ষরিত ও ইস্যুকৃত চেকটি অপর্যাপ্ত তহবিল মন্তব্যে ডিজঅনার হওয়ায় বিশ্বজিৎ বাদি হয়ে আসামীকে আইনের বিধান মতে ৩০ দিনের সময় দিয়ে নোটিশ প্রদাণ করেন। কিন্তু নোটিশের মেয়াদ কালে পাওনা টাকা পরিশোধ না করায় বাদী গত ১৫ অক্টোবর আদালতে মামলা দায়ের করলে আদালত বাদীর জবানবন্দী গ্রহণ শেষে আসামীকে স্বশরীরে আদালতে হাজির হওয়ার জন্য সমন ইস্যু করেন।

আসামী আদালতের সমন সম্পর্কে জ্ঞাত হওয়ার পরও ধার্য্য তারিখে আদালতে হাজির না হওয়ায় আজ সোমবার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এর আদালত আসামীর বিরুদ্ধে ওয়ারেন্ট জারীর আদেশ প্রদান করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনায় জিয়া হাবিবের সাথে ছিলেন অ্যডভোকেট প্রদীপ আইচ দীপু।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন