নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে ১৯টি আসন পাবে আ’লীগ

0
.

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আজকের আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়। আজকের আওয়ামী লীগ মতিয়া চৌধুরী, হাসানুল হক ইনু ও শাজাহান খানের। এই শাজাহান খানের লোকেরা দেশের মুখে চুনকালি মেখেছে।

সোমবার দৈনিক সমকালের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গত ১০ বছরে মানুষকে কোনো গুরুত্ব দেয়নি মন্তব্য করে বঙ্গবীর বলেন, আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে ১৯টি আসনে জয়লাভের সম্ভাবনা রয়েছে আওয়ামী লীগের। তার মতে, রাজনীতিই এখন মারাত্মক সংকটে পড়েছে। গণতন্ত্র ও ভোটাধিকার নিয়ে প্রশ্ন উঠেছে। দেশের অবস্থাও ভালো নয়।

সংলাপের বিষয়ে কাদের সিদ্দিকী বলেন, কখনই কোনো সংলাপ ব্যর্থ হয়নি। ইনশাআল্লাহ চলমান সংলাপও ব্যর্থ হবে না। একই সঙ্গে সরকার সাত দফার একটি না মানলেও জাতীয় ঐক্যফ্রন্টের বিজয় হবে। তিনি বলেন, ‘আমি রাস্তার মানুষ। তাই আমাদের সঙ্গে কথা হয় না। আলোচনার জন্য রাজধানীর মতিঝিলে রাস্তায় বসেছিলাম। ওই সময় প্রধানমন্ত্রী আলোচনাকে মূল্যহীন মনে করেছিলেন।

অবশ্য রাজনীতিতে শেষ কথা বলতে কিছু নেই বলে মনে করছেন খ্যাতিমান এই মুক্তিযোদ্ধা। তার মূল্যায়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনও সংলাপ করতে চাননি। কিন্তু বঙ্গবন্ধুর রক্ত তার শরীরে আছে বলেই তিনি এমন দুঃসাহসিক কাজ করতে পেরেছেন। শেখ হাসিনা না হয়ে অন্য কেউ হলে এই সংলাপের সাহস করতেন না।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন