ঢাকার সিএমএম আদালত থেকে গ্রেফতার হলেন ডা: শাহাদাত গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার বিকেলে পুরান ঢাকার সিএমএম কোর্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি আদালত এলাকা ত্যাগ করছিলেন।

এ ব্যাপারে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বলেন, আদালত এলাকা থেকে বের হওয়ার পর গোয়েন্দা পুলিশ শাহাদাতকে গ্রেফতার করেছে। তাকে কোথায় রাখা হয়েছে তা জানাতে পারেননি তিনি।

ঢাকা মহানগর পুলিশের ডিসি (গণমাধ্যম) মাসুদুর রহমান বলেন, চট্টগ্রামের মামলায় শাহাদাতের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। ওই পরোয়ানায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার দিন দলীয় কার্যালয়ের সামনে থেকে ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় পুলিশের কাজে বাধাদান ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা হয়।

উচ্চ আদালত থেকে ওই দুটি মামলায় জামিন পাওয়ার পর পুলিশ ডা. শাহাদাত হোসেনকে অন্য একটি মামলায় গ্রেফতার দেখায়। পরে উচ্চ আদালত থেকে ওই মামলায়ও জামিন পান তিনি। ৩৪ দিন কারাভোগের পর ১৫ মার্চ মুক্তি পান ডা. শাহাদাত। পুলিশের দাবি, নাশকতার পরিকল্পনাসহ নানা অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এদিকে সিএমমপির কোতোয়ালী থানার ওসি মো. মহসীন এর কাছে জানতে চাইলে তিনি ডা, শাহাদাতের বিরুদ্ধে কোতোয়ালী থানায় নতুন কোন মামলা নেই।  তবে যে কয়টি মামলা আছে সেগুলোতে ডা. শাহাদাত জামিনে আছেন বলে জানি।

এক প্রশ্নের জবাবে ওসি মহসীন বলেন, আমি ছুটিতে (অসুস্থ্যতার কারণে) ঢাকায় আছি। তাই তাঁর (শাহাদত) গ্রেফতারের বিষয়টি আমি জানি না।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন