পালিয়ে যাওয়ার সময় বিমান বন্দর থেকে শীর্ষ মাদক ব্যবসায়ী রিদোয়ান গ্রেফতার

0
মাদক সম্রাট রিদোয়ান।

দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেফতার করা হয়েছে চট্টগ্রামের মাদক ব্যবসার গড়ফাদার মোঃ রেজওয়ান প্রকাশ রেদোয়ান প্রকাশ জুবায়ের (৫৫)কে।

বিমান বন্দর ইমিগ্রেশন পুলিশের সহযোগিতায় চট্টগ্রাম নগর ডিবি পুলিশের একটি টিম গতকাল বুধবার (৭নভেম্বর) তাঁকে গ্রেফতারে পর আজ চট্টগ্রামে নিয়ে আসা হয় বলে জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর জোন) এস এম মোস্তাইন হোসাইন।

আজ বৃহস্পতিবার বিকালে সিএমপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলা হয়-চলতি বছরের ৩মে নগরীর হালিশহর থানার শ্যামলী হাউজিং সোসাইটির একটি বাসা থেকে প্রাইভেটকারসহ ১৩ লাখ ইয়াবা উদ্ধার এবং দুই ভাইকে গ্রেফতার করেছিল ডিবি পুলিশ।

গ্রেফতারকৃত আশরাফ আলী (৪৭) এবং মো. হাসানের (২২) বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায়।

পরে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আদালতে মোঃ রেজওয়ান প্রকাশ রেদোয়ান প্রকাশ জুবায়ের নাম প্রকাশ করে ইয়াবা গড়ফাদার হিসেবে।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দুজন আরো জানা যায় জব্দ করা ইয়াবা ট্যাবলেটগুলোর মূল হোতা রোহিঙ্গা মোঃ আব্দুর রহিম। রোহিঙ্গা আব্দুর রহিম ও গ্রেফতারকৃত আসামী মোঃ রেজওয়ান (৫৫) এর সাথে পরষ্পর যোগসাজোস রয়েছে।

রোহিঙ্গা নাগরিক আব্দুর রহিম বিভিন্ন সময় বার্মা হতে মোঃ রেজওয়ান সহ ইতিপূর্বে গ্রেফতারকৃত আসামীদের মাধ্যমে চট্টগ্রামে বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে ইয়াবা পাচার করতো। বার্মার নাগরিক আব্দুর রহিম এর শ্যালক ধৃত আসামী রাশেদ প্রকাশ মুন্না(৩৫) বার্মা হতে আসা ইয়াবা ট্যাবলেট সমূহ কার নিকট কী পরিমানে পাচার করা হবে তা নির্ধারণ করতো।

ইয়াবা ট্যাবলেট গুলো মাদক ব্যবসায়ীদের নিকট প্রদান করার পর তাদের কাছ হতে ইয়াবা বিক্রয়ের টাকা সংগ্রহ করে অবৈধভাবে বার্মা অবস্থানকারী আব্দুর রহিম এর কাছে রাশেদ প্রকাশ মুন্না পাচার করত।

ঘটনার সময় জব্দকৃত ১৩ লক্ষ ইয়াবা বার্মা থেকে পাচারের পর গ্রেফতারকৃত আসামী আশরাফ আলীর বাসায় রেখেছিল।

গতকাল গ্রেফতার হওয়া রেজওয়ান(৫৫) ইতিপূর্বে বেশ কয়েকবার বার্মা থেকে রহিমের আনা ইয়াবা গ্রহণ করে বাংলাদেশের বিভিন্ন স্থানে প্রেরণ করেছে এবং সে আন্তজার্তিক মাদক পাচার দলের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে সংবাদ সম্মেলনে জানানো হয়।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন