“সংলাপের নামে সরকারি প্রতারণায় দেশবাসী বিস্মিত”-সংবাদ সম্মেলনে রিজভী

0
.

মনোনয়ন বিক্রির মাধ্যমে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গণতন্ত্র হত্যার উৎসব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, প্রাণী হত্যা করার পর আদিম বন্য উৎসবের ন্যায় এখন গণতন্ত্র হত্যার উৎসব চলছে আওয়ামী লীগ কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে। আসলে একতরফা তফসিল ঘোষণার পর সারাদেশে বিষাদঘন পরিবেশ বিরাজ করছে। ইতোমধ্যে নির্বাচন নিয়ে সংলাপের নামে সরকারি প্রতারণায় দেশবাসী বিস্মিত ও হতবাক।

তিনি বলেন, সরকারের সর্বোচ্চ ব্যক্তি কিভাবে প্রতিশ্রুতি ভঙ্গ করেন! তিনি বলেছিলেন-নতুন মামলা দেয়া হবে না ও গ্রেফতার করা হবে না। যেদিন বলেছেন ঠিক সেই রাত থেকেই আরও বেশি মামলা ও গ্রেফতার শুরু হয়েছে। এমনকি সিইসি তফসিল ঘোষনার সময় বলেছেন-বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার হয়রানী না করতে, রাজনৈতিক মামলা না দিতে, কিন্তু শুধুমাত্র গতকালই বিরোধী দলের ৩০০’র অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। দায়ের হচ্ছে নতুন নতুন মামলাও। বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রিজভী অভিযোগ করেন, কিছ্ক্ষুণ পূর্বে টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি ও কালিহাতি উপজেলা বিএনপির আহবায়ক শুকুর মাহমুদকে গ্রেফতার করেছে পুলিশ। গত দুই দিনে ঝিনাইদহে ৩৮৫ জন, বগুড়ার শেরপুরে অর্ধশতাধিক, কুমিল্লায় ৬৩ জন, বরগুনার আমতলী, বামনা, পাথরঘাটা থেকে ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল রাজধানীর নিউমার্কেট থানার কৃষক দলের সাধারণ সম্পাদক জাকির হোসেন সরদারকে গ্রেফতার করেছে পুলিশ। টাঙ্গাইলের কালিহাতীতে ৭, সিলেটের বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ-সভাপতি গ্রেফতার হয়েছেন।

মুন্সীগঞ্জে সিরাজদীখান উপজেলার বালূচর ইউনিয়ন বিএনপি’র সভাপতি আবুল হোসেন, মৌলভীবাজার জেলাধীন কুলাউড়া উপজেলা ছাত্রদল নেতা সাইদুল ইসলাম লাকীসহ ৪ জনকে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া ময়মনসিংহের ভালুকায় এক সপ্তাহে প্রায় দেড় শতাধিক ও ফুলপুরে ৪৯ বিএনপির নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া গতকাল ধামরাইয়ে পাঁচশতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে তিনটি মিথ্যা মামলা করা হয়েছে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন