অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামিনে মুক্তি পেলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী

0
ছবিঃ এনাম হায়দার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কারাগার ৎেকে জামিনে মুক্তি পেয়েছেন। আজ সোমবার ভোর সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তিলাভ করেন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামের এক যুবকের সঙ্গে ‘ফোনালাপ’-এর ঘটনায় দায়ের করা মামলায় তিনি কারাগারে অাটক ছিলেন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক অামীর খসরু মাহমুদ চৌধুরীর মুক্তির বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চত করেছেন। তিনি বলেন, উচ্চ আদালত থেকে গতকাল রবিবার জামিননামা আসে কারাগারে। এটি যাচাই বাছাই করে আজ আমীর খসরু সাহেবকে মুক্তি দেওয়া হয়েছে।

.

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামের এক যুবকের সাথে ‘ফোনালাপ’-এর ঘটনায় করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গত ২১ অক্টোবর কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এর আগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ আগস্ট কোতোয়ালি থানায় আইসিটি আইনে মামলাটি করেন। এতে আমীর খসরুর বিরুদ্ধে ওই ফোনালাপে আন্দোলনে উসকানি দেওয়ার অভিযোগ আনা হয়।

বিএনপির পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়।