সীতাকুণ্ড আসনে আওয়ামীলীগ থেকে লড়তে চায় ১৭ জন 

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের অন্যান্য আসনের মতো সীতাকুণ্ড-৪ (সীতাকুণ্ড ও নগরীর আংশিক অংশ) আসনেও বেশ জমজমাট হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন।

সারাদেশের মধ্যে আলোচিত চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে নেতা কর্মীদের মধ্যে নির্বাচনকে সামনে রেখে বেশ উৎপুল্ল-উদ্দিপনা লক্ষ করা যাচ্ছে।

ইতিহাস সাক্ষী আছে স্বাধীনতার পর থেকে এ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হয়েছে সেই দলই সরকার গঠন করেছে।

আসন্ন নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন সংগ্রহ করেছেন।

সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের থেকে মনোনয়ন নিয়েছেন ১৭ জন। বিএনপি থেকে ৪ জনের নাম শুনা যাচ্ছে। তবে উপজেলা বিএনপি মনে করছে সীতাকুণ্ড বিএনপির একমাত্র প্রার্থী অধ্যাপক লায়ন আসলাম চৌধুরী। যিনি বর্তমানে জেল হাজতে আছেন।

আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন সংগ্রহ করেছেন তারা হচ্ছেন, বর্তমান সংসদ  দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম আল মামুন, কেন্দ্রীয় কৃষক লীগ সদস্য মোস্তফা কামাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভুইয়া, পারভেজ উদ্দীন সান্টু, নিছার উদ্দীন মন্জু, হায়দার আলী, বদিউল আলম, রতেন্দ্র ভট্রাচার্য, মহিউদ্দীন মন্জু, বখতেয়ার চৌধুরী, আলেকজান্ডার চৌধুরী,আবিদা আজাদ, মোঃ ইমরান, আবুল খায়ের শাহজাহান, অধ্যাপিকা নার্গিস আকতার ও আফসার মিয়া।

১৭ জন মনোনয়ন নিলেও দল থেকে একজনকেই দেওয়া হবে নমিনেশন। সীতাকুণ্ডবাসী অধির আগ্রহে অপেক্ষা করছেন কে সেই ভাগ্যবান যে দলের দেওয়া নমিনেশন নিয়ে নির্বাচন করবেন, কার ভাগ্যে জুটবে আলোচিত চট্টগ্রাম-৪ (আংশিক চট্টগ্রাম) আসনের টিকেট।

এ বিষয়ে মনোনয়ন সংগ্রহকারী কৃৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তফা কামাল চৌধুরী বলেন, সীতাকুণ্ডবাসীর সেবার ব্রতে আমি প্রার্থী হয়েছি। যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নমিনেশন দেন তাহলে তাহলে সবাইকে একসাথে নিয়ে কাজ করবো। যদি নমিনেশন নাও পাই তবুও নৌকা যার আমি তার।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন