অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীর চলমান সড়ক উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে নেয়ার তাগিদ মেয়রের

0
.

চট্টগ্রাম নগরীতে কর্পোরেশনের চলমান সকল সড়ক উন্নয়নের কাজ শুস্ক মৌসুমের মধ্যে দ্রুত সময়ে শেষ করতে ঠিকাদারদের তাগিদ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

আজ মঙ্গলবার দুপুরে কর্পোরেশনের কনফারেন্স হলে ঠিকাদারদের সাথে চসিকের চলমান উন্নয়ন,নির্মাণ,সড়ক মেরামতের কাজের অগ্রগতি নিয়ে বৈঠকে এ নির্দেশনা দেন মেয়র।

বৈঠকে মেয়র ঠিকাদারদের কাজের বিষয়ে কোন সমস্যা থাকলে তা তাকে জানাতে বলেন। তিনি বলেন এডিপি প্রকল্পে অর্থের কোন সমস্যা নেই। আপনারা আন্তরিকভাবে কাজ করুন। ব্যবসায়িক প্রয়োজনে আপনারা ঠিকাদারী করেন। কিন্তু দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আপনাদেরও দায়িত্ববোধ রয়েছে। অনেক ক্ষেত্রে ধীরগতি ও অপরিকল্পিত উন্নয়নকাজের কারণে জনপ্রতিনিধিদের সম্পর্কে জনমনে বিভ্রান্তি ও ভুলবুঝাবুঝির সৃষ্টি হয়। কিন্তু বর্তমান সরকার চট্টগ্রাম সিটি কর্পোরেশন,চউক,ওয়াসা সহ বিভিন্ন সেবা সংস্থার মাধ্যমে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালানার মাধ্যমে রেকর্ড পরিমান বরাদ্দ দিয়েছে। আমাদের দায়িত্ব হচ্ছে এসকল কাজ সফলভাবে সমাপ্ত করা। তাই আশা করি আপনারা আমার আহবানে সাড়া দিবেন।

মেয়র প্রকল্প বাস্তবায়নে ডিভিশনের প্রকৌশলীদের ঢালাই সহ গুরুত্বপূর্ণ কাজের সময় ভিজিট করতে নির্দেশ দেন। তিনি ওয়াসার সংযোগ লাইনের জন্য কাটা রাস্তা সমূহ দ্রুত মেরামতের উদ্যোগ নিতে বলেন। প্রয়োজনে গতি বাড়িয়ে দিন রাত কাজ করার ওপর তিনি জোর দেন।

কর্পোরেশনের প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বৈঠকে প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, প্রকৌশলী আনোয়ার হোছাইন, আবু ছালেহ, কামরুল ইসলাম, মনিরুল হুদা, নির্বাহী ও সহকারী প্রকৌশলীসহ প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ঠ কর্মচারীগণ উপস্থিত ছিলেন।